আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৫

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৫

Terrorists,4 Others Killed In Kashmir

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

কাশ্মিরের গাড়ি তল্লাশি করার অস্থায়ী একটি চেকপোস্টে ভারতীয় নিরাপত্তা বাহিনীর গুলিতে পাঁচ কাশ্মিরি নিহত হয়েছেন।  রোববার স্থানীয় সময় রাত ৮টার দিকে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ানে এ ঘটনা ঘটেছে। খবর এনডিটিভি

নিহতদের মধ্যে একজনকে ‘সন্ত্রাসী’ বলে দাবি করেছে নিরাপত্তা বাহিনী। তারা অপর তিনজনকে ওই ‘সন্ত্রাসীর’ সহযোগী বলে দাবি করলেও স্থানীয়দের অভিযোগ, ওই তিনজন সেনাবাহিনীর গুলিতে নিহত বেসামরিক। নিহত অপরজন একজন বেসামরিক শিক্ষার্থী, তাকে একটি গাড়ির ভিতরে মৃত অবস্থায় পাওয়া গেছে বলে জানা যায়।

নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানান, রাত ৮টার দিকে চেকপোস্টে তল্লাশিরত সেনাবাহিনীর সদস্যরা একটি গাড়িকে থামার সংকেত দিলে গাড়ি থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

এ সময় সেনাবাহিনীর পাল্টা গুলিতে ওই গাড়িটির সব আরোহী নিহত হন। নিহত ‘সন্ত্রাসীকে’ শাহিদ আহমদ দার বলে শনাক্ত করা হয়েছে। তিনি সোপিয়ানের বাসিন্দা। তার কাছে একটি আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী।

এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছে, ‘গাড়িতে থাকা ওই তিন ওভার গ্রাউন্ড ওয়ার্কার্স (ওজিডব্লিউএস) বা সহযোগী ওই সন্ত্রাসীর সঙ্গে ছিল, তাদেরও মৃত পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আইনি প্রক্রিয়া শুরু করেছে।’

কিন্তু সোপিয়ানের স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, চলতি বছর এই নিয়ে দ্বিতীয়বারের মতো সেনাবাহিনীর গুলিতে বেসামরিকরা নিহত হল এবং এই ঘটনায় অস্থিরতা শুরু হতে পারে।

চলতি বছরের জানুয়ারিতে সেনাবাহিনীর গুলিতে তিন ব্যক্তি নিহত হলে প্রতিবাদ বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কাশ্মির। সেনাবাহিনীর দাবি করেছিল, পাথর নিক্ষেপকারী উত্তেজিত জনতার সহিংসতা মোকাবিলা করতে গিয়ে ঘটনাটি ঘটেছে।

সেনাবাহিনীর যে বহরটি জনতার রোষের মুখে পড়েছিল সেই বহরের নেতৃত্বে থাকা কর্মকর্তা ও সেনাবাহিনীর বিরুদ্ধে পুলিশ এফআইআর দায়ের করেছিল। এতে ভারতজুড়ে ব্যাপক রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছিল। গত মাসে ওই সেনা কর্মকর্তার পিতার এক আবেদনের প্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করেছে ভারতীয় সুপ্রিম কোর্ট।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রোববারের ঘটনার বিষয়ে কোনো এফআইআর দায়ের করেনি পুলিশ। পুলিশ জানিয়েছে, তারা নিহতদের পরিচয় নিশ্চিত করার চেষ্টা করছে।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে