আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রোহিঙ্গাদের সসম্মানে ফেরত পাঠানোই সরকারের লক্ষ্য

রোহিঙ্গাদের সসম্মানে ফেরত পাঠানোই সরকারের লক্ষ্য

রোহিঙ্গাদের সসম্মানে ফেরত পাঠানোই সরকারের লক্ষ্য

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রোহিঙ্গা সংকটে শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। রাখাইন থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া নির্যাতিত রোহিঙ্গারা যাতে সসম্মানে নিজ দেশে ফিরে যায়, সেটাই সরকারের লক্ষ্য। সেভাবেই আমরা কাজ করে যাচ্ছি।

সোমবার (০৫ মার্চ) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ-ভিয়েতনামের মধ্যে দ্বি-পক্ষীয় বৈঠকে শেষে এক যৌথ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা জানান।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট নিরসনে ভিয়েতনাম বাংলাদেশের পাশে থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে। সফররত দেশটির প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং তাদের প্রত্যাবাসনে সব সহযোগিতার কথা জানিয়েছেন।

এর আগে ঢাকা সফররত ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন।

বৈঠকে রোহিঙ্গা ইস্যুসহ দ্বি-পক্ষীয় নানা বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ, পর্যটন এবং বাণিজ্য বিষয়ে তিনটি সমঝোতা স্বারক সই হয়েছে।

এর আগে সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে যান ত্রান দাই কুয়াং। সেখানে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এরপর সেখান থেকে যান ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে। জাদুঘরের প্রতিটি কক্ষ ও প্রদর্শনী ঘুরে দেখেন তিনি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে রোববার (০৪ মার্চ) তিনদিনের সফরে বাংলাদেশে এসেছেন ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং। মঙ্গলবার (০৬ মার্চ) তার ঢাকা ছাড়ার কথা।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে