আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > শঙ্কামুক্ত জাফর ইকবাল, আ.লীগ নেতা আটক

শঙ্কামুক্ত জাফর ইকবাল, আ.লীগ নেতা আটক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন বিশিষ্ট লেখক, সাহিত্যিক, শিক্ষাবিদ এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এখন শঙ্কামুক্ত। রোববার সকালে এ তথ্য জানিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর-আইএসপিআর। বেলা ১১টায় সামরিক হাসপাতালে গণমাধ্যমকে বিস্তারিত জানাবে আইএসপিআর। খবর ইউএনবির।

এদিকে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীর ফয়জুরের বাড়ি সুনামগঞ্জের দিরাইয়ের অভিযান চালিয়েছে র‌্যাব। এছাড়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন ফয়জুরের ভাড়া বাড়িও অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় ফয়জুরের মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানকে আটক করা হয়েছে। এছাড়া একটি ল্যাপটপও জব্দ করা হয়েছে।

শনিবার (০৩ মার্চ) রাত ১২টার দিকে দিরাইয়ে এবং সাড়ে ১২টার দিকে শেখপাড়ায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। বিষয়টি নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান।

ওসি শফিকুর রহমান জানান, শনিবার রাত ১২টা নাগাদ শাবিপ্র বিশ্ববিদ্যালয়ের পাশের ওই বাসাটিতে তল্লাশি শুরু করে পুলিশ। সে সময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো থাকায় পুলিশ তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। তালাবদ্ধ বাসার ভেতরে ফয়জুরের মামা ফজলুর রহমান অবস্থান করছিলেন। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য রাত সোয়া ১ টার দিকে থানায় নিয়ে আসা হয়।

এর আগে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। সন্ধ্যা ছয়টা ২৭ মিনিটে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওটিতে নিয়ে যাওয়া হয়। পরে  উন্নত চিকিত্সার জন্য ড. জাফর ইকবালকে ঢাকার সিএমএইচে আনা হয়। ৫ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তাঁর চিকিত্সা চলছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে