আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > খালেদা জিয়াকে রাজনৈতিক সিদ্ধান্তে কারাগারে নেয়া হয়-নজরুল ইসলাম

খালেদা জিয়াকে রাজনৈতিক সিদ্ধান্তে কারাগারে নেয়া হয়-নজরুল ইসলাম

নজ্রুল ইসলাম

প্রতিচ্ছবি প্রতিবেদ:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘রাজনৈতিক সিদ্ধান্তে খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়েছে’।  তিনি আরও বলেন, ‘বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক সিদ্ধান্তে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। কারণ তিনি আগামী দিনের নির্বাচনে বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন জনগণের ভোটে’।

শনিবার সকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, ‘খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি ও জনগণকে দুর্বল করা যাবে না। সামনের দিনে ভোটের ফলাফল পাল্টানো যাবে না। জনগণ সিদ্ধান্ত নিয়ে বসে আছে আগামী দিনে খালেদা জিয়াকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানাবে। এখন সুযোগ শুধু ভোট দেয়ার’।

তিনি আরও বলেন, খালেদা জিয়া তার স্বামীর নামে গঠিত ট্রাস্টের টাকা আত্মসাতে সহযোগীতা করেছেন এটাও দেশের কোনো মানুষ বিশ্বাস করে না। কারণ এ টাকা ব্যবহার বা ব্যাংক হিসেবে তার কোনো সংশ্লিষ্টতা নেই। এমনকি বাদী পক্ষ খালেদা জিয়া জড়িত থাকার কোনো প্রমাণ দেখাতে পারে নি’।

‘২ কোটি টাকার প্রয়োজনীয়তা সংক্রান্ত কোন খবর পেলে বিএনপি সমর্থকেরা ১ ঘন্টার মধ্যে তার চেয়ে বেশি টাকা জমা করতে পারতো। পরিশ্রম হিসেবে বিএনপি অফিসের সামনে দু’টি বাক্স রাখাই যথেষ্ট ছিল। আসলে টাকা আত্মসাৎ কিছু নয় নির্বাচন থেকে দূরে রাখতেই খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে’।

বিএনপির এ নেতা আরও বলেন, ‘বর্তমান সরকারে মন্ত্রী ১৩ বছরের সাজা প্রাপ্ত হয়েও পদে বহাল থাকেন। আর খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়। এমনকি এখন পর্যন্ত তার জামিন দেয়া হচ্ছে না’।

সংগঠনের সভাপতি আনোয়ার হোসেনের সাভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

ইএ/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে