আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বিসিবিতে সাক্ষাৎকার দিলেন ভারতীয় কিউরেটর প্রবীণ

বিসিবিতে সাক্ষাৎকার দিলেন ভারতীয় কিউরেটর প্রবীণ

ভারতীয় কিউরেটর প্রবীণ হিংনিকার

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

কিউরেটর নিয়ে বিতর্কের শুরুটা হয়েছিল গত জানুয়ারিতে। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সামনে পরিবেশন করা হয়েছিল সম্পূর্ণ অচেনা এই পিচ। হারের পর গুঞ্জন উঠেছিল, নিজ দেশ শ্রীলঙ্কার জাতীয় দলকে সহায়তা করার জন্যই বাংলাদেশের চাহিদা অনুযায়ী উইকেট তৈরি করেননি মিরপুরের শ্রীলঙ্কান কিউরেটর গামিনি ডি সিলভা।

এর পরই মূলত আলোচনায় আসে কিউরেটর তত্ত্ব। বিশেষ করে ঢাকা টেস্টের পর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম একটি ডিমেরিট পয়েন্ট পাওয়ার পর এই ইস্যুতে নড়েচড়ে বসে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। তখনই সিদ্ধান্ত হয় নতুন করে দুজন কিউরেটর নিয়োগের।

এরই ধারাবাহিকতায় সোমবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকায় এসে বিসিবির কাছে সাক্ষাৎকার দিয়েছেন এক ভারতীয় কিউরেটর প্রবীণ হিংনিকার। ৫১ বছর বয়সী এই কিউরেটর দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন নাগপুর ক্রিকেট একাডেমীর প্রধান কোচ হিসেবে। এরই সুবাদে বড় বড় ইভেন্ট কাভার করার অভিজ্ঞতাও রয়েছে তার।

প্রবীণের সাক্ষাৎকারের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা বেশ কয়েকজন কিউরেটরের সঙ্গে কথা বলেছি। তার মধ্যে প্রবীণ একজন। তিনি ভারত থেকে এসেছেন ইন্টারভিউ দিতে।’

তবে সাক্ষাৎকারের আগেই প্রবীণের নিয়োগের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিয়ে বসেনি বিসিবি। জানা গেছে, দুজন কিউরেটর নিয়োগের জন্য বিসিবি যোগাযোগ করেছে বেশ কয়েকজন কিউরেটরের সঙ্গে। তাদের মধ্য থেকে বাছাই করে তবেই নির্ধারণ করা হবে দেশের ক্রিকেটের আগামী দুই কিউরেটরকে।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আলাপ হোক, দেখি এরপর তার নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেবো। আসলে আমরা আরো কয়েকজনের সঙ্গে কথা বলবো।’

এদিকে নতুন কিউরেটর আসলেও বিতর্কিত পুরনো কিউরেটর গামিনিকে সরানোর কোনো পরিকল্পনা নেই বিসিবির। বরং প্রবীণ দায়িত্ব পেলে তাকে কাজ করতে হবে গামিনির পাশের আসরে বসেই। যদিও ক্রিকেট অঙ্গনে গুঞ্জন, বিসিবির অধীনে আর কাজ করতে আগ্রহী নন গামিনি নিজেই।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে