আপনি আছেন
প্রচ্ছদ > নির্বাচন > ডিএনসিসি নির্বাচন > ডিএনসিসি নির্বাচন: রুল দ্রুত নিষ্পত্তির নির্দেশ

ডিএনসিসি নির্বাচন: রুল দ্রুত নিষ্পত্তির নির্দেশ

High Court

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচন নিয়ে জারি করা রুল দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ওই নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে ইসির করা পৃথক তিনটি লিভ টু আপিল নিষ্পত্তি করে এ আদেশ দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগ আজ রোববার এ আদেশ দেন। বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ডিএনসিসি মেয়রের শূন্য পদে উপনির্বাচনের ঘোষিত তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুইটি রিট দায়ের করেন রাজধানী উত্তরের বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান।

এই দুইটি রিটের পরিপ্রেক্ষিতে গত ১৭ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে এই উপনির্বাচন হওয়ার কথা ছিল।

গত বছরের ৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর ১ ডিসেম্বর মেয়র পদটি শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। সেক্ষেত্রে ৯০ দিনের মধ্যে অর্থাৎ ২৮ ফেব্রুয়ারির মধ্যে কমিশনকে এ উপনির্বাচন করতে হবে। তবে হাইকোর্ট উপনির্বাচন স্থগিত করে রুল জারি করায় ৯০ দিনের মধ্যে উপনির্বাচন অনুষ্ঠিত হবে না।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে