আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > লালু’র জামিন নামঞ্জুর

লালু’র জামিন নামঞ্জুর

লালু’র জামিন নামঞ্জুর

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় সাজাপ্রাপ্ত ভারতীয় ‘রাষ্ট্রীয় জনতা দল’ এর নেতা ও বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। গতকাল লালুপ্রসাদের জামিনের আবেদনের শুনানি হয়।

দীপাবলি উৎসবকে সামনে রেখে হাইকোর্টে জামিন চান তিনি। শুক্রবার বিচারপতি অপরেশ কুমার সিং লালু প্রসাদের জামিনের আবেদন খারিজ করে দেন।

গত ৬ জানুয়ারি পশুখাদ্য কেলেংকারি মামলায় ভারতের বিহার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদবের দোষী  সাব্যস্ত করে ৫ বছরের কারাদণ্ড দেন সিবিআই আদালত এবং ১০ লাখ রুপি জরিমানার নির্দেশ দেন। পশুখাদ্য কেলেঙ্কারি মোট ছয়টি মামলা দায়ের হয়েছিল লালু প্রসাদ যাদবের বিরুদ্ধে।  সর্বমোট ৮৯ কোটি রুপির এই পশুখাদ্য দুর্নীতি নিয়ে বিহারের সিবিআই আদালতে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছিল তার বিরুদ্ধে।

উল্লেখ্য, ২০১৩ সালে চাইবাসা ট্রেজারি থেকে পশুখাদ্য কেনার  অর্থ আত্মসাতের অভিযোগে সিবিআইএর দায়েরকৃত মামলায় লালু প্রসাদকে ৫ বছরের কারাদণ্ড ও ২৫ লাখ রুপি জরিমানা করা হইয়েছিল। মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর লালু প্রসাদ তার সাংসদ সদস্য পদ হারান এবং তার ছয় বছরের জন্য নির্বাচনে দাঁড়ানর ওপর নিষেধাজ্ঞা জারি হয়।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এস এইচ / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে