আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’

প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি:

শিক্ষাজীবনে কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের জন্য ২০১৫ ও ২০১৬ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৫ মেধাবী শিক্ষার্থী।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৩ ও বিশ্ববিদ্যালয়ের আওতাধীন মেডিকেল কলেজের ২ শিক্ষার্থী এ পদক পাবেন। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে তাদের হাতে এ স্বর্ণপদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ সালে এ পদকে ভূষিত হওয়া শিক্ষার্থীরা হলেন- আরবি বিভাগের ইমাম উদ্দীন (৩.৮৪), লোক প্রশাসন বিভাগের রিফাত জাহান লরেন (৩.৭৩), ফিন্যান্স বিভাগের জিনাতুল মাওয়া (৩.৮৯), পরিসংখ্যান বিভাগের দিপা রাণী দাস (৩.৯০), আইন বিভাগ থেকে নূর ইসরাত জাহান (৩.৭২), প্রাণিবিদ্যা বিভাগের মো. এমদাদুল হক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আতাউর রহমান (৩.৯৩), ও মেডিসিন অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের রাকিবুল আমিন বিজয় (১১৮৬)।

অন্যদিকে, ২০১৬ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীতরা হলেন- লোক প্রশাসন বিভাগের সুস্মিতা আচার্য্য (৩.৫৮), দর্শন বিভাগের আহসানউল্লাহ রাফি (৩.৫৮), ব্যবস্থাপনা বিভাগের চৌধুরী উম্মে কুলসুম (৩.৯৬), গণিত বিভাগের পারভীন আক্তার (৩.৮৮), জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের জান্নাতুন নাঈমা (৩.৯৩), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ আমিনুল ইসলাম (৩.৯১) ও মেডিসিন অনুষদ থেকে অধিভুক্ত মেডিকেল কলেজের সুমাইয়া তাসনীম (১২২০)।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল মান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. সোহরাব হোসেনসহ ইউজিসির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে।

জয় নয়ন/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে