আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পদত্যাগ করলেন ইউনিসেফ উপ-নির্বাহী প্রধান

পদত্যাগ করলেন ইউনিসেফ উপ-নির্বাহী প্রধান

UNICEF

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যৌন হয়রানির অভিযোগে তীব্র সমালোচনার তোপে পড়েন ইউনিসেফের ডেপুটি পরিচালক জাস্টিন ফরসিথ। অবশেষে পদত্যাগ করতে বাধ্য হলেন এই ব্রিটিশ নাগরিক।

রয়টার্স এর এক প্রতিবেদনে বলা হয়, জাস্টিন ফরসিথের বিরুদ্ধে নারী সহকর্মীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের তিনটি অভিযোগ রয়েছে। এ ধরনের অগ্রহণযোগ্য আচরণের অভিযোগ ওঠার পর তিনি গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি থেকে পদত্যাগ করেন ।

জাস্টিন ফরসিথ জানান, তিনি তার বিরুদ্ধে ওঠা তার সাবেক প্রতিষ্ঠানের নারী কর্মীদের সাথে অসদাচরণের অভিযোগের কারণে এ পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।এক অনুসন্ধানে জানা যায়, তিনি তার অন্তত তিন জন নারী কর্মীকে যৌন হেনস্তা করেছেন। তিনি নারী কর্মীদের সৌন্দর্য নিয়ে বাজে বাজে মন্তব্য করে মেসেজ পাঠাতেন, মেইল করতেন, এমনকি কি  জামা-কাপড় নিয়েও অশালীন মন্তব্য করতেন।  দীর্ঘ তদন্ত শেষে গত সপ্তাহে জাস্টিন দোষী সাব্যস্ত প্রমানিত হন। জাস্টিন তার  পদত্যাগপত্রে উল্লেখ করেছেন, তার অতীত কর্মকাণ্ডের কারণে ইউনিসেফের যাতে কোনো ক্ষতি না হয়, সেজন্যই তিনি সংস্থাটি থেকে সরে দাঁড়াচ্ছেন। ইউনিসেফ এক বিবৃতিতে পদত্যাগ করার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছে এবং তার বিগত দুই বছরের কর্ম দক্ষতা ও সেবা প্রদানের জন্য প্রশংসাও করেছে।

২০১৬ সালে সেভ দ্য চিলড্রেন ছেড়ে ইউনিসেফে যোগ দেন ব্রিটিশ এই নাগরিক। এর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ও গর্ডন ব্রাউনের উপদেষ্টা হিসেবেও কাজ করেন জাস্টিন ফরসাইথ।

এস এইচ/এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে