আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > উদ্বোধনী ম্যাচে ব্যর্থ তামিম, হেরেছে পেশাওয়ার

উদ্বোধনী ম্যাচে ব্যর্থ তামিম, হেরেছে পেশাওয়ার

tamim

প্রতিচ্ছবি ক্রীড়া ডেস্ক:

বৃহস্পতিবার রাতেই পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর তৃতীয় আসরের পর্দা উঠেছে। উদ্বোধনী ম্যাচেই জয় ছিনিয়ে নিয়েছে এবারের আসরের নতুন দল মুলতান সুলতানস। প্রথম ম্যাচেই তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়েছে ৭ উইকেটে। পেশোয়ারের মূল একাদশে তামিম থাকলেও ছিলেন না সাব্বির রহমান।

প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করে পেশাওয়ার। প্রথমে শূন্য রানে ফিরেন কামরান আকমল ও পরে তামিম ফিরেন মাত্র ১১রান করে। পরবর্তীতে দলের ব্যাটিং হাল ধরেন মোহাম্মদ হাফিজ এবং স্যামি। হাফিজের ৫৯ রান এবং স্যামির ঝড়ো ২৯ রানের সুবাধে ১৫২ রানের টার্গেট দাড় করায় জালমি।

মুলতান সুলতানসের মোহাম্মদ ইরফান ২টি, সোহেল তানভীর, জুনাইদ খান, ইমরান তাহির ও হার্দাস ভিলজোয়েন ১টি করে উইকেট নেন।

জবাবে, ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ রানেই অবশ্য প্রথম উইকেট হারিয়েছিল মুলতান। এ সময় ওয়াহাব রিয়াজের বলে আউট হয়ে যান আহমেদ শেহজাদ। ৬ বল মোকাবেলা করে কোনো রান করতে পারেননি তিনি। দ্বিতীয় উইকেটে সাঙ্গাকারার সঙ্গে ৪৭ রানের জুটি গড়ে ফিরে যান শোয়েব মাকসুদ (২১)।

এরপর শোয়েব মালিকের সঙ্গে তৃতীয় উইকেটে ৫২ রানের জুটি গড়ে ফিফটি তুলে নেন কুমার সাঙ্গাকারা। তবে ১০৬ রানের মাথায় ওয়াহাব রিয়াজের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। ৫১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলে দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান অভিজ্ঞ সাঙ্গাকারা। এরপর কাইরন পোলার্ডকে সঙ্গে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক শোয়েব মালিক। শেষ পর্যন্ত মালিক ৩০ বলে ২ চার ও ২ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৩ বলে ৪ চারে ২১ রানে অপরাজিত থাকেন পোলার্ড।

পেশোয়ারের পক্ষে ওয়াহাব রিয়াজ ২টি, মোহাম্মদ আসগর ১টি উইকেট লাভ করেন।

ম্যাচে অনবদ্য অর্ধশত করা মুলতানের শ্রীলঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে