আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > কোহলির তৃতীয় সেঞ্চুরিতে সিরিজ ভারতের

কোহলির তৃতীয় সেঞ্চুরিতে সিরিজ ভারতের

বিরাট কোহলি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ছয় ম্যাচের সিরিজে তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন ভারতীয় অধিনায়ক কোহলি। তার ঝড়ো সেঞ্চুরির উপর ভর করে শেষ ওয়ানডেতে ৮ উইকেটে জিতেছে ভারত। এই জয়ে ৫-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে অতিথিরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে এটাই ভারতের প্রথম সিরিজ জয়।

সেঞ্চুরিয়ানে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। শার্দুল ঠাকুরের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৪৩ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা। সাজঘরে ফেরার আগে আমলা করেন ১০ রান। আর অধিনায়ক মারক্রাম ফেরেন ২৪ রান করে।

তবে তৃতীয় উইকেটে ঝন্ডোর সঙ্গে ৬২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় এবি ডি ভিলিয়ার্স। তবে ৩০ রান করা ডি ভিলিয়ার্সকে বোল্ড করে স্বাগতিকদের বড় একটা ধাক্কা দেন চাহাল। সর্বোচ্চ ৫৪ রান করা ঝন্ডোকেও সাজঘরে ফেরান এই স্পিনার।

এরপর নিয়মিত বিরতি উইকেট হারানো দক্ষিণ আফ্রিকার দুইশ ছোঁয়ার আগেই অলআউটের শঙ্কা জাগে। তবে শেষ দিকে মরকেলের ২০ আর ফেলুকায়ো ৩৪ রান করলে ২০৪ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে ৫২ রানে ৪ উইকেট নেন ঠাকুর। জাসপ্রিত বুমরাহ ও চেহেল নেন দুটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ১৫ ও ১৮ রান করে শিখর ধাওয়ান সাজঘরে ফিরে গেলেও জিততে কোন সমস্যা হয়নি ভারতের। তৃতীয় উইকেটে অজিঙ্কা রাহানের সঙ্গে ১২৬ রানের জুটিতে অধিনায়ক দলকে নিয়ে যান জয়ের বন্দরে। ৩৬ বলে পঞ্চাশ ছোঁয়া কোহলি ক্যারিয়ারের ৩৫তম সেঞ্চুরিতে যান ৮২ বলে।

শেষ পর্যন্ত ১২৯ রানে অপরাজিত থাকেন ভারত অধিনায়ক। এদিকে এই রান করার পথে ওয়ানডেতে সর্বোচ্চ রানের তালিকায় ডি ভিলিয়ার্সকে (৯৫৭৭) ছাড়িয়ে গেছেন কোহলি (৯৫৮৪)।

এ আর

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে