আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > তামিম-মুশফিকের অপেক্ষায় শঙ্কা-আশাবাদ

তামিম-মুশফিকের অপেক্ষায় শঙ্কা-আশাবাদ

মুশফিকুর রহমান ও তামিম ইকবাল

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কাল শ্রীলঙ্কার মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। তিন জাতি-টেস্ট সিরিজ হারের পর মানসিকভাবে বেশ পিছিয়ে থাকলেও এই সিরিজে চাপমুক্ত হয়েই খেলতে চায় টাইগাররা। তবে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগের দিনই টাইগার শিবিরে হানা দিয়েছে দুঃসংবাদ।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিনই ইনজুরিতে পড়লেন তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। টেস্ট ও ওয়ানডেতে বিপর্যয়ের টাটকা স্মৃতির পর ঘুরে দাঁড়ানোর টি-টুয়েন্টি সিরিজে তাই মাঠের চ্যালেঞ্জের বাইরেও কঠিন পরিস্থিতিতে বাংলাদেশ দল। কেননা দুইজনেরই প্রথম টি-টোয়েন্টিতে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আর বিকল্প হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছে মোহাম্মদ মিঠুনকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। পরশু দিন আঙুলে ব্যাথা পেয়েছিলেন তামিম।  সেটি ততটা গুরুতর ছিল না।  কিন্তু কাল ব্যাটিং অনুশীলনের সময় বাঁ হাতে ব্যাথা পেয়েছেন তিনি। এছাড়া অনুশীলনের সময় কবজিতে চোট পেয়েছেন মুশফিক। এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ছাড়া শ্রীলঙ্কাকে মোকাবেলা করা বাংলাদেশের জন্য কঠিন হয়ে পড়বে।

ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ অবশ্য তাদের খেলার ব্যাপারে আশাবাদী।  আজ দুপুরে সংবাদ সম্মেলনে বলেন, ‘এখনো আমরা সেরা একাদশের জন্য অপেক্ষা করছি।  তামিমের পাশাপাশি মুশফিকের ব্যাপারটাও আছে।  আশা করছি তাদের দু’জনকেই আগামীকাল পাব।  এটার জন্য আমরা অপেক্ষা করছি।’

তবে তাদের চোট অতটা গুরুতর নয় বলে জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, তামিমের হাতের ব্যথাটা কিছুটা কম, তবে এখনো পেশি অনেকটা ফুলে আছে, যেখানে টেপ পেঁচিয়ে রাখা হয়েছে। তবে কালকের ম্যাচে তামিমের খেলার আশা রয়েছে। কিন্তু মুশফিকের চোট কবজিতে। মুশফিকের চোটটা বড় না হলেও এখনও খেলার অবস্থায় নেই।

দেবাশীষ চৌধুরী আরও বলেন, দুজনের কারও চোটই লম্বা সময় বাইরে থাকার মত গুরুতর কিছু নয়। তবে প্রথম টি-টোয়েন্টিতে খেলা নিয়ে শঙ্কা কিছুটা আছেই।

এরইমধ্যে টি-টোয়েন্টি দলে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ক্রিকেটার আছেন ছয়জন। অভিজ্ঞ এই দুজন না থাকলে অনেকটা নতুন আদল পাবে বাংলাদেশ দল।

তামিম ইকবাল যদি একাদশে না থাকেন তাহলে তার পরিবর্তে কে ওপেনিং করবেন সেটা এখনও নিশ্চিত নয়। কারণ, বর্তমান ১৬ সদস্যের যে স্কোয়াড আছে তাতে ওপেনিং করার মতো তেমন কেউ নেই। তবে, মুশফিকুর রহিম যদি একাদশে না থাকেন তাহলে জাকির হাসান একাদশে থাকবেন এটা মোটামুটি নিশ্চিত।

এদিকে মিঠুনকে নিয়ে বাংলাদেশ দল হলো ১৬ জনের। এর আগে ১২টি টোয়েন্টিতে খেলেছেন মিঠুন, ডাক পেয়েছিলেন এবারের বিপিএলেও। কদিন আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেললেও করতে পেরেছেন ১০ রান।

টি-টোয়েন্টির বাংলাদেশ দল

তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন।

উল্লেখ্য, আগামীকাল বিকাল ৫টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর ১৮ তারিখ সিরিজের শেষ ম্যাচ হবে সিলেটে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে