আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > প্রিয়তিই প্রথম বাংলাদেশি পোল ডান্সার…

প্রিয়তিই প্রথম বাংলাদেশি পোল ডান্সার…

বাংলাদেশি বংশোদ্ভুত আইরিশ মডেল মাকসুদা আক্তার প্রিয়তি

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক:

দক্ষ বৈমানিক, বাংলাদেশি বংশোদ্ভুত আইরিশ মডেল, মিস আর্থ ইন্টারন্যাশনাল, মিস আয়ারল্যান্ডসহ আরো অনেক অনেক উপাধি-অর্জন যে নামটির পেছনে তিনি মাকসুদা আক্তার প্রিয়তি।

এতো এতো অর্জনের ভীড়ে প্রিয়তির আরেকটি গুণ- তিনি একজন দক্ষ পোল ড্যান্সারও। তার সবচেয়ে ভালো লাগা ও গর্বের আরেকটি বিষয় হলো- বিশ্বে তিনিই প্রথম বাংলাদেশি পোল ড্যান্সার।

আইরিশ মডেল মাকসুদা আক্তার প্রিয়তিসম্প্রতি পোল্ড ড্যান্স পোজের কিছু ছবি প্রকাশ করে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মাকসুদা আক্তার প্রিয়তি। সেখানে পোল ড্যান্সের প্রশিক্ষণ-ব্যর্থতা-সফলতার গল্প তুলে ধরে বাংলাদেশি পোল ডান্সারদের একপ্রকার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন এ লাস্যময়ী।

মিস আয়ারল্যান্ড মাকসুদা আক্তার প্রিয়তি

একনজর দেখুন স্ট্যাটাসে কি লিখেছেন প্রিয়তি-

আমার আগে বাংলাদেশী কোন মেয়ে বা ছেলে বাংলাদেশে বা পৃথিবীর অন্য কোথাও ”পোল ড্যান্স আর্টিস্ট” হয়েছেন বা ‘পোল ড্যান্স শিখেছেন?? আমার মনে হয় না ।

আমার চ্যালেঞ্জ থাকলো……

‘আইরিশ পোল ড্যান্স একাডেমী’ থেকে টানা দুই বছর ট্রেইনিং করে ২০১৬ তে শেষ করি আমার ট্রেইনিং। ঐ দুই বছর ট্রেইনিং এর সময় কেঁদেছি প্রতিরাত ব্যাথায়, আমার বাদামী বর্ণের শরীরে ঠোসা পড়ে যেতো কালো কালো অথবা গাঢ় লাল, তারপরেও প্রতিদিনের অগ্রগতিতে ছিল আনন্দ।

বন্ধুরা বলতো,” মাকসুদা নিজেকে এতো ব্যাথা দিয়ে কেন শিখছ এই নাচ?” আমি বলতাম, ” যা সবাই শিখতে চায়না সেইটার প্রতিই আমার আগ্রহ বেশী।”

এশিয়ানদের কাছে এখনো পোল ড্যান্স মানে স্ট্রিপ ক্লাব এ ল্যাপ ড্যান্স। এইটি যে বডি ফিটনেস, স্ত্রেন্থেনিং অ্যান্ড ফ্লেক্সিবিলিটি এর আরেকটি ফর্ম, ঐ পর্যন্ত ধারনা এখনো এগুয়নি অনেকেরই কাছে।

গতবছর এইদিনে যখন মুম্বাইতে বলিউড স্টার সোহেইল খান এর সাথে দেখা হয়, তখন কথায় কথায় জানতে পারেন আমি পোল ড্যান্স জানি এবং আমার বাসায় পোল আছে, তিনি জেনে খুব অবাক হয়েছিলেন যে বাংলাদেশী ব্যাকগ্রাউনড এক মেয়ে এই পোল ফিটনেস ড্যান্সটি জানে। নিজ থেকে দেখতে চেয়েছিলেন ভিডিও, দেখিয়েছিলাম উনাকে, ইম্প্রেসড হয়েছিলেন। উনার সাথে আমার ইন্টারেস্ট দারুন ভাবে মিলেছিল, উনি ফ্লাইং পছন্দ করেন। কথা দিয়েছিলাম ডাবলিনে গেলে উনাকে ফ্লাই করাবো আমি নিজেই।

সে যাই হোক, একটা ব্যাপার লক্ষ্য করলাম গত বছর থেকে ভারতের ছবি গুলোর গানে প্রায় ছবিতেই পোল ড্যান্স এর ব্যবহার লক্ষণীয়, যা কিনা শুধু বাইরের আর্টিস্ট নয়, মূল ইন্ডিয়ান আর্টিস্টরাই করছেন।

না না, আমি কিন্তু আবার বলছি না যে আমার দেখাদেখি উনারা শুরু করেছেন। হাহাহা… প্রশ্নই আসে না, তা বলার। আমার বলার কারণ হলো, things are changing. কেউই পিছিয়ে নেই, আমরাও নই।

মাকসুদা আক্তার প্রিয়তি এর ফেইসবুক স্ট্যাটাস

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে