আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > নকল করায় বহিষ্কার, দোতলা থেকে শিক্ষার্থীর লাফ

নকল করায় বহিষ্কার, দোতলা থেকে শিক্ষার্থীর লাফ

নকল করায় বহিষ্কার, দোতলা থেকে শিক্ষার্থীর লাফ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীর সাভারে এসএসসির বহুনির্বাচনী পরীক্ষা চলার সময় নকল করার অভিযোগে বহিষ্কৃত হওয়ার পর এক ছাত্রী কেন্দ্রের ভবনের দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছে। আহত অবস্থায় ওই ছাত্রীকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে অভয়চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব এবং অভয়চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিটার গোমেজ বলেন, পদার্থ বিজ্ঞান বিষয়ের বহুনির্বাচনী পরীক্ষা চলার সময় সাভারের একটি বালিকা বিদ্যালয়ের ওই ছাত্রী আগে থেকে হাতের মধ্যে লিখে আনা উত্তর দেখে দেখে পরীক্ষা দিচ্ছিল।

তিনি বলেন, নকলের বিষয়টি দেখে ফেলেন কেন্দ্রের দেখভালের দায়িত্বে থাকা সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেজবা উদ্দীন। তিনি ওই ছাত্রীর হাতে লিখে আনা উত্তরের সঙ্গে প্রশ্নপত্রের উত্তরের মিল পেয়ে তাকে বহিষ্কার করেন।

কেন্দ্র সচিব বলেন, ওই ছাত্রী জানায়, কুষ্টিয়ায় তার এক বন্ধুর কাছ থেকে ফেসবুকের মাধ্যমে সে এ উত্তরপত্র সংগ্রহ করে। এটি বলে সে হঠাৎ করেই কেন্দ্রের দোতলা থেকে লাফিয়ে পড়ে।

পরে স্কুল কতৃপক্ষ আশঙ্কাজনক অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। খবর পেয়ে সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই ছাত্রীকে হাসপাতালে দেখতে যান।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ওই স্কুলে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ওই ছাত্রীর চিকিৎসা চলছে।

ওই ছাত্রী সাভার ব্যাংক কলোনী এলাকার ইয়াজুল ইসলামের মেয়ে। ওই ছাত্রীর মা বিউটি বেগম জানিয়েছেন, পরীক্ষা কেন্দ্রে আসার আগে তার মেয়েকে বিষণ্ন দেখা গেছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে