আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > একরাম হত্যা মামলার রায় ১৩ মার্চ

একরাম হত্যা মামলার রায় ১৩ মার্চ

একরাম হত্যা মামলার রায় ১৩ মার্চ

প্রতিচ্ছবি ফেনী প্রতিনিধি:

বহুল আলোচিত ফেনীর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার রায় আগামী ১৩ মার্চ ঘোষণা করা হবে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ষষ্ঠ দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন শেষে ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক দুই পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে এ দিন ধার্য করেন। এ সময় বিচারক জামিনে থাকা ২২ আসামীর জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমী রোডের বিলাসী সিনেমা হলের সামনে একরামুল হক একরামকে গুলি করে, কুপিয়ে ও জীবন্ত পুড়িয়ে হত্যা করে সন্ত্রাসীরা। ঘটনার পর নিহতের বড় ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহতাবউদ্দিন চৌধুরী মিনারকে প্রধান আসামী করে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

পরে ওই বছরের ২৮ আগষ্ট মামলার তদন্ত কর্মকর্তা ও ফেনী মডেল থানার তৎকালীন ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ ৫৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আগামী ১২ জুন মামলাটির পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। মামলার ৫৯ জন সাক্ষীর মধ্যে ইতিমধ্যে ৪৭ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

ফেনীর পাবলিক প্রসিকিউটর হাফেজ আহম্মদ বলেন, এ মামলায় বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনী ৪৪ জনকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন ১৫ জন।

তিনি বলেন, মঙ্গলবার আসামী আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আদেল, জিয়াউল আলম মিস্টারসহ ২০ জনের জামিন বাতিল এবং চারজনের জামিন বহাল রেখেছে আদালত।

এ নিয়ে একরাম হত্যায় ফেনী কারাগারে রয়েছেন বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীসহ ৩৫ জন। জামিনে বেরিয়ে পলাতক রয়েছেন পাঁচজন। আর সোহেল ওরফে রুটি সোহেল নামে এক আসামী র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে