আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > বিএনপির অবস্থান কর্মসূচির স্থান পরিবর্তন

বিএনপির অবস্থান কর্মসূচির স্থান পরিবর্তন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে স্থান পরিবর্তন করে বিএনপির যে অবস্থান কর্মসূচি রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে হওয়ার কথা ছিল ফের সেটির স্থান পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার সকালে রিজভী জানিয়েছেন, ডিএমপি কমিশনার তাদের আজকের কর্মসূচি পল্টনে দলীয় কার্যালয়ের সামনে করতে বলেছেন। সে মোতাবেক আজ বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হবে।

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির কর্মসূচি

দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির কথা জানানো হলেও পরে তা পরিবর্তন করে রমনার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন প্রাঙ্গণে হওয়ার কথা জানায় দলটি। কিন্তু সেখানেও পুলিশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করার ঘোষণা দেয় বিএনপি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। এ মামলায় অন্য আসামি খালেদার বড় ছেলে তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

আদালত বলেছেন, বয়স ও সামাজিক অবস্থা বিবেচনায় কম সাজা দেয়া হয়েছে সাবেক এ প্রধানমন্ত্রীকে। রায়ের পরই নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নেয়া হয় বেগম জিয়াকে। বেগম জিয়ার মুক্তির দাবিতে আজকের কর্মসূচি দেয় বিএনপি।

এসএম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে