আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > আদালতের নির্দেশে ডিভিশন পেলেন খালেদা জিয়া

আদালতের নির্দেশে ডিভিশন পেলেন খালেদা জিয়া

আদালতের নির্দেশে ডিভিশন পেলেন খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালতের নির্দেশনা অনুযায়ী ডিভিশন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।

রোববার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন দেয়ার জন্য কোর্টের আদেশের কপি তাদের কাছে পৌঁছেছে। সেই আদেশের পরিপ্রেক্ষিতে এখন থেকে সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে খালেদা জিয়াকে।

এর আগে রোববার সন্ধ্যায় খালেদার আইনজীবী সানাউল্লাহ কারা কর্তৃপক্ষর কাছে আদালতের এই আদেশ পৌঁছে দেন। এ সময় সানাউল্লার সঙ্গে ছিলেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, জিয়া উদ্দিন জিয়া ও এম হেলাল উদ্দিন হেলাল।

রোববার সকালে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার জাকির হোসেন ভুঁইয়া ও অ্যাডভোকেট আমিনুল ইসলামের এক আবেদনের পরিপ্রেক্ষিতে বেলা ১১টার পর এ আদেশ দেন আদালত।

খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন না দেয়ার বিষয়ে বিএনপির অভিযোগের পর রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে কারা মহাপরিদর্শক জানিয়েছিলেন, তখন পর্যন্ত আদালতের কোনো আদেশ তারা পাননি। তাই কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে সাধারণ বন্দির মতো রাখা হয়েছে।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দেয় আদালত। সেখান থেকে তাকে নেয়া হয় নাজিমউদ্দিন রোডে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে