আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টি-২০ থেকেও ছিটকে গেলেন সাকিব, অধিনায়ক তামিম

টি-২০ থেকেও ছিটকে গেলেন সাকিব, অধিনায়ক তামিম

image-14583-1517807468

প্রতিচ্ছবি ক্রীড়া ডেস্ক:

সাকিবকে রেখেই গতকাল টি-টোয়েন্টি দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ জনের স্কোয়াডে ছিলেন সাকিব আল হাসানক। ধারণা করা হচ্ছিল টেস্ট সিরিজে না থাকলেও দুই ম্যাচের টি-টোয়েন্টিতে দেখা যাবে অধিনায়ক সাকিব আল হাসানকে।

তবে আঙুলের চোটের কারণে শেষ পর্যন্ত আগামী বৃহস্পতিবার লঙ্কানদের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজেও খেলা হচ্ছে না সাকিবের। যে কারণে অধিনায়কত্বের ভার উঠেছে তামিম ইকবালের কাঁধে। এমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার বদলি হিসেবে দলে কাকে নেওয়া হবে তা জানা যায়নি।

যদিও গতকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য সাকিবকে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছিলো বিসিবি।

সাকিব আল হাসানের আঙ্গুলের সেলাই খোলা হয়েছে শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায়। দুই সপ্তাহ ব্যান্ডেজে মোড়ানো চোটাক্রান্ত আঙ্গুলের ক্ষত শুকিয়েছে, ব্যথাও তেমন নেই।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে তিনি পরামর্শ দিয়েছেন তাড়াহুড়ো না করে পরিস্থিতি অনুযায়ী সাকিবের পুনর্বাসন প্রক্রিয়ার রুটিন সাজাতে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজে সাকিবকে দলে রাখা হলেও তার খেলা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

কনিষ্ঠ আঙ্গুলে দশটি সেলাই পড়েছে তাই পুরোপুরি সু্স্থ না হলে এবং ম্যাচ খেলতে আত্মশ্বাসী না হলে সাকিবকে খেলানোর পক্ষপাতি নন দেবশীষ চৌধুরী। ‘ও যখন কাল অনুশীলন ও পুনর্বাসন শুরু করবে তখন বুঝতে পারবো পাঁচদিনে ভালো হবে না সাতদিন লাগবে। নিজেকে দিয়েই চিন্তা করেন। ক্ষত হলে শুকানোর পরও দশটার মতো স্ট্রিচ। হাতটা বলের কাছে যাবে কেমন করে। সাকিবকে নিয়ে ভয় আছে। ওকে আত্মবিশ্বাসী হতে হবে। শুরু না হলেও হিলিং হয়েছে ক্ষত শুকিয়ে গেছে। আস্তে আস্তে ক্ষতর সঙ্গে মানিয়ে প্রোপ্রাম শেষ করবো।’

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েন টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। যার কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি। আর এখন টি-টোয়েন্টি সিরিজ থেকেও দল থেকে ছিটকে গেলেন।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানের পরিবর্তে দলকে নেতৃত্ব দেওয়ার সম্ভবনা রয়েছে তামিম ইকবালের। আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ১৮ ফেব্রুয়ারি সিলেটে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে