আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > অধিনায়কের কাঠগড়ায় টাইগার ব্যাটসম্যানরা

অধিনায়কের কাঠগড়ায় টাইগার ব্যাটসম্যানরা

অধিনায়কের কাঠগড়ায় টাইগার ব্যাটসম্যানরা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

মিরপুর, কলম্বো, মিরপুর। ইংল্যান্ড, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া। বাংলাদেশের সর্বশেষ তিন টেস্ট জয়েই সামনে থেকে পথ দেখিয়েছেন, বল বা ব্যাটে রেখেছেন অবদান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ তো সাকিবময়ই ছিল। আজ ম্যাচ শেষেও না থেকে ছিলেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহও স্বীকার করলেন নিয়মিত অধিনায়ককে মিস করেছেন ভালোমতোই।

এই সিরিজ দিয়েই টেস্ট অধিনায়ক হিসেবে সাকিবের দ্বিতীয় ইনিংস শুরুর কথা ছিল। কিন্তু আঙুলের চোট ছিটকে দিয়েছে সিরিজ থেকেই। তার জায়গায় বাড়তি একজন বোলার খেলাতে হয়েছে বাংলাদেশকে।

শ্রীলঙ্কাকে দুই ইনিংসেই ২৫০র কমে অলআউট করে দিলেও মাহমুদউল্লাহ নিজেই স্বীকার করেছেন, স্পিনাররা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি, ‘আমাদের স্পিনাররা পাঁচটা বল ভালো করেছে, একটা বল সহজ বাউন্ডারি দিয়েছে। এই ব্যাপারটা ওদের ওপর থেকে চাপ কমিয়ে দিয়েছে। আমার মনে হয় এই ব্যাপারে আমাদের কাজ করার আছে। আমাদের এই উইকেটে ধৈর্যটা দরকার।’

সাকিব আল হাসান

সেটা অবশ্য কোনো অজুহাত হিসেবে দাঁড় করাননি বাংলাদেশ অধিনায়ক। ব্যাটিংটাই দাঁড় করাচ্ছেন কাঠগড়ায়। তবে সাকিবের অভাবটা যে ভালোমতোই টের পেয়েছেন সেটা স্বীকার করলেন অকপটেই।

‘বিশালভাবেই টের পেয়েছি। আমার মনে হয় ওর ব্যাটিং বা বোলিং মিস করেছি। আমরা সবাই জানি ওর সামর্থ্য। বিশেষ করে ওর বোলিং এই উইকেটে আরও ভয়ঙ্কর হতো। কারণ ওর কন্ট্রোল আরও ভালো। সাকিব ব্যাটসম্যানদের আরও ভালো রিড করতে পারে। খুব তাড়াতাড়ি ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে। আর সবাই জানে, সে একজন বিশ্বমানের ব্যাটসম্যান। সেদিক দিয়ে ওকে অনেক মিস করেছি।’

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে