আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ৩২ ধারা বাতিল না হলে আন্দোলন: সাংবাদিকদের হুঁশিয়ারি

৩২ ধারা বাতিল না হলে আন্দোলন: সাংবাদিকদের হুঁশিয়ারি

১০ ফেব্রুয়ারি, ২০১৮ সকালে রাজধানীর শাহাবাগে 'আমরা সংবাদকর্মী' ব্যানারে আয়োজিত মানববন্ধনে প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের ১৯ এবং ৩২ ধারা বাতিল না করলে কঠোর আন্দোলন দেয়ার হুশিয়ারি দিয়েছে সাংবাদিকরা।

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের ১৯ এবং ৩২ ধারা বাতিল না করলে কঠোর আন্দোলন দেয়ার হুশিয়ারি দিয়েছে সাংবাদিকরা। শনিবার সকালে রাজধানীর শাহাবাগে ‘আমরা সংবাদকর্মী’ ব্যানারে আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা এ আন্দোলনের হুশিয়ারি দেন।

মানববন্ধনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগও দাবি করেন সাংবাদিকরা।

এ সময় ঢাকা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ বলেন, সাংবাদিকদের অনুসন্ধানী সাংবাদিকতা বন্ধ করতেই এই ৩২ ধারার করা হয়েছে। এই কালো ধারা বাতিল করতে হবে।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সরকার আমাদের কথা দিয়েছিল ৫৭ ধারা বাতিল করবে। কিন্তু বাতিলের পরিবর্তে ডিজিটাল তথ্য প্রযুক্তি আইনের নামে যে কালো আইন করা হয়েছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই কালো আইন দিয়ে সাংবাদিকদের কণ্ঠ রোধ করার অপচেষ্টা চলছে। অবিলম্বে এই আইন বাতিল না করলে কঠোর অান্দোলন করা হবে।

ঢাকা রিপোর্টাস ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, আমাদের দেশের সংবিধান বলে গণমাধ্যম স্বাধীন। কিন্তু সেই গণমাধ্যমের স্বাধীনতা আমরা দেখছি না। তাই আজ আমরা রাজপথে নামতে বাধ্য হয়েছি। অামরা সংবিধানের অধিকার সমুন্নত রাখতে চাই। তাই অবিলম্বে এই ৩২ ধারা বাতিল করতে হবে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে