আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > রাজধানীতে বিএনপির বিক্ষোভ-মিছিল, আটক ৪

রাজধানীতে বিএনপির বিক্ষোভ-মিছিল, আটক ৪

রাজধানীতে বিএনপির বিক্ষোভ-মিছিল, আটক ৪

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ-মিছিল করেছে বিএনপি। বায়তুল মোকাররম মসজিদ থেকে বের হয়ে মিছিলটি নয়াপল্টনে আসলে সেখানে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের নেতা-কর্মীরা এই প্রতিবাদ মিছিল করে।

শুক্রবার জুম্মার নামাজের পরে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিলটি বের হয়। মিছিলে ১৫ থেকে ২০ হাজার নেতা-কর্মী অংশ নেয়। এসময় তারা খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে স্লোগান দেন। মিছিল দৈনিক বাংলার মোড় হয়ে নয়াপল্টনের বিএনপির পার্টি অফিসের দিকে যেতে থাকে।

মিছিলের নেতৃত্বে ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জুম্মার নামাজ শেষে তিনি মিছিলটি শুরুর সময় নেতৃত্ব দেন। তিনি দৈনিক বাংলার মোড় পর্যন্ত মিছিলের সঙ্গে ছিলেন। তার সঙ্গে ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম।

রাজধানীতে বিএনপির বিক্ষোভ-মিছিল, আটক ৪

মিছিলটি পলওয়েল মার্কেটের সামনে আসলে মূল মিছিলের সঙ্গে আরেকটি মিছিল যুক্ত হয়। পরে মূল মিছিলটি আরও বড় হয়ে নয়াপল্টনে বিএনপির পার্টি অফিসের দিকে এগুতে থাকে।

এসময় বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি দেখা যায়। মিছিলটি শান্তিপূর্ণ হওয়ায় শুরুতে পুলিশ বাধা দেয়নি।

তবে মিছিলটি নয়াপল্টনে আসার পর পুলিশ বাঁশি বাজিয়ে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপি কর্মীরা দৌড়ে বিভিন্ন গলিতে অবস্থান নেয়। সেখান থেকে চার নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ বিষয়ে পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার শিবলী নোমান বলেন, শান্তিপূর্ণ মিছিলে পুলিশ সহযোগিতা করেছে। তবে আটকের বিষয়টি খতিয়ো দেখা হবে।

গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার বিপক্ষে করা দুর্নীতি দমন কমিশনের মামলায় তার ৫ বছরের কারাদণ্ড দেয় বিশেষ জজ আদালত-৫।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে