আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নতুন চমক

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নতুন চমক

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নতুন চমক

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই ফরমেটে বাংলাদেশ দলের নতুন চমক হতে পারে বিপিএল মাতানো আবু জাহেদ রাহী এবং আরিফুল হক। এছাড়া দলে ফেরার সম্ভাবনা রয়েছে কিছুদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা সৌ্ম্য সরকারেরও।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। প্রথম দিনের খেলা শেষে টি-টোয়েন্টি দল নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড অপারেন্সের চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক আকরাম খান।

তিনি বলেন, ‘কিছুদিন আগে শেষ হওয়া বিপিএলে যারা ভালো করেছেন, তাদের মধ্য থেকে দু-একজন দলে যুক্ত হতে পারেন। সেক্ষেত্রে বল হাতে আলো ছড়ানো আবু জায়েদ রাহী এবং ব্যাটিংয়ে তান্ডব দেখানো আরিফুল হককে ডাকার সম্ভাবনাই বেশি। এছাড়া সৌম্য সরকারকে আবারও টি-টোয়েন্টি দলে ডাকা হতে পারে।’

সৌম্য সরকার বেশ কিছুদিন থেকে অফ ফর্মে থাকলেও গত বছর টাইগারদের হয়ে টি-টুয়েন্টিতে ৭ ম্যাচে প্রায় ৩৪ গড়ে ২৩৭ রান করেন। যেটি ছিল গত বছর টি-টুয়েন্টিতে টাইগারদের হয়ে সর্বোচ্চ। যার কারণে টি-টুয়েন্টিতে সৌম্য ডাক পাওয়াটাই স্বাভাবিক।

এছাড়া বিপিএলের এবারের আসর বেশ মাতিয়ে রেখেছিলেন আবু জায়েদ রাহী এবং আরিফুল হক। পুরো টুর্নামেন্টে রাহী ১২ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৮টি উইকেট। অন্যদিকে, আরিফুল হক ৬-৭ পজিশনে নেমে বেশ দারুণ ফিনিশিংয়ের দায়িত্ব পালন করেছিলেন। ১২ ম্যাচে ২৯.৬২ গড়ে তিনি করেছিলেন ২৩৭ রান। কাজেই, টি-টুয়েন্টিতে টাইগারদের ফিনিশিংয়ের দায়িত্বটা সাব্বিরের সঙ্গে আরিফুলকেও দেয়া হতে পারে।

আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশের টাইগাররা। এরপর ১৮ ফেব্রুয়ারি সিলেটে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে