আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > মুখরোচক সবজি চিকেন শর্মা

মুখরোচক সবজি চিকেন শর্মা

chicken-shawarma-stuffed-pitaপ্রতিচ্ছবি ডেস্ক:

এমন মেঘলা দিনে হালকা ভলিউমে রবীন্দ্র সংগীত আর খিচুড়ি বিলাসের মত মজাদার নিশ্চয়ই আর কিছুই হতে পারেনা। তবে যেহেতু সংযমের মাস। তাই নিজেকে একটু নিয়ন্ত্রণ করতেই হচ্ছে ইফতার পর্যন্ত। তবে এমন বৃষ্টিতে আর দশটা দিনের মত ইফতার করতে কারই বা ভাল লাগে? তাই এক্ষুণই তৈরী করে ফেলুন মজাদার সবজি চিকেন শর্মা। এই আবহাওয়ায় ইফতারে যোগ করবে ভিন্নমাত্রা।

যা যা লাগবে:  রুটির জন্য ময়দা, গুড়া দুধ, নুন সাদা তেল, পানি, ইস্ট। পুরের জন্য, গাজর,বাঁধাকপি, পেঁপে ,তিন রঙের ক্যাপ্সিকাম, পেঁয়াজ, টুকরো পনির, মুরগির মাংস, নুন,টম্যাটো সস, সয়া সস, তেল, হলুদ, মরিচ আর গরম মশলা গুঁড়া।

প্রণালী:   প্রথমে কাঁচা খাওয়া যায় যে সবজিগুলো সেগুলো মাঝারি কুচি করে রাখুন। একটি পাত্রে তেল দিয়ে তাতে মুরগির মাংস পেঁয়াজ ক্যাপ্সিকাম, সবধরনের মশলা, সয়া সস আর পনিরের টুকরো গুলো দিয়ে মাখা মাখা করে রেঁধে নিন। পরে কাঁচা সবজির সাথে ওইগুলো মিশিয়ে নিন। প্রয়োজন মত লবণ ও টম্যাটো সস যোগ করতে হবে।

গরম পানিতে ইস্ট গুলিয়ে এতে ময়দা, নুন, তেল, দুধ মিশিয়ে এয়ার টাইট বক্সে গরম জায়গায় রেখে দিন ৩০ মিনিট। তারপর কাই ফুলে উঠলে সাধারণ রুটির মত একটি একটি করে বেলে ফেলুন। তাওয়ায় দিয়ে সেঁকে নিন। তারপর এতে সবজি আর চিকেনের পুর দিয়ে রোল করে টুথপিক বা ফয়েল পেপারের মুড়িয়ে পরিবেশন করুন। তৈরী হয়ে গেলো খুবই সুস্বাদু সবজি চিকেন এর শর্মা। ইফতারের যেহেতু ভারী খাবার ক্ষতিকর তাই মায়ো বা মেয়োনেজ টা এড়িইয়ে যেতে পারেন। তবে বাচ্চাদের জন্য মায়ো বা অন্য যেকোন সস ব্যবহার করতে পারেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে