আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ব্রাজিলের বাংলাদেশ হাইকমিশনে নতুন রাষ্ট্রদূত জুফিকুর রহমান

ব্রাজিলের বাংলাদেশ হাইকমিশনে নতুন রাষ্ট্রদূত জুফিকুর রহমান

প্রতিচ্ছবি প্রতিবেদক:julfikor-rahaman
ব্রাজিলের বাংলাদেশ হাইকমিশনে নতুন রাষ্ট্রদূত হিসেবে মো. জুফিকুর রহমানকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ সরকার। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বর্তমানে কোরিয়া প্রজাতন্ত্রে বাংলাদেশ রাষ্ট্রদূত হিসেবে  মো. জুমুলকির রহমান দায়িত্ব পালন করছেন। কূটনৈতিক কর্মজীবনে তিনি তুরস্কের রাষ্ট্রদূত, ভারতে ডেপুটি হাইকমিশনার, মার্কিন যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের বাংলাদেশ স্থায়ী মিশন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সুত্রে জানান যায় , তিনি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন এবং প্যারিস ইউনিভার্সিটি থেকে ডিআইএস (ডিপ্লোমা মাস্টার এবং কমনওয়েলথ এন্ড ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অফ ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন) লাভ করেন। দেশে এবং বিদেশে বেশ কয়েকটি পেশাগত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছেন এবং অনেক দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে আসছেন।

গত ১১ মার্চ শনিবার ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর ব্রাজিলে ‍নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পদটি ফাঁকা ছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে