আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মোস্তাফিজদের কোচ হচ্ছেন মালিঙ্গা!

মোস্তাফিজদের কোচ হচ্ছেন মালিঙ্গা!

মোস্তাফিজুর রহমান ও লাসিথ মালিঙ্গা

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

দীর্ঘদিন আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের পেস বোলিংটা সামলেছেন লঙ্কান বৈচিত্র্যময় পেসার লাসিথ মালিঙ্গা। তবে, এবার আর এই পেসারকে দলে রাখেনি তাকে। এমনকি মালিঙ্গা বিক্রি হলেন না আইপিএলের নিলামেও। বিধ্বংসী এই পেসারকে কিনতেই চায়নি কেউ। ফলে বড় বড় তারকাদের মধ্যে এবার আইপিএলে খেলা হচ্ছে না মালিঙ্গার। পরিবর্তে, মুম্বাই ইন্ডিয়ান্স পেস কোটায় দলে নিয়েছে বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে।

তবে, নিলাম-টিলাম শেষ হয়ে যাওয়ার পর ঠিকই মালিঙ্গাকে স্মরণ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। খেলোয়াড় হিসেবে নয়, রীতিমত কোচ বানিয়ে মুম্বাই ফিরিয়ে আনছে লঙ্কান এই পেসারকে। পেস বোলারদের পরামর্শদাতা (মেন্টর) হিসেবে মালিঙ্গাকে নিয়োগ দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাই ইন্ডিয়ান্সের ডাগআউটে বরাবরই তারকাখচিত সাপোর্ট স্টাফের উপস্থিতি চোখে পড়ে। এবার তার ব্যতিক্রম হচ্ছে না। হেড কোচ মাহেলা জয়াবর্ধনের সঙ্গে বোলিং মেন্টর হিসেবে মালিঙ্গাকে জুড়ে দেওয়া তারই প্রমাণ। তবে মুম্বাই ইন্ডিয়ান্সে বোলিং কোচ হিসেবে রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক পেসার শেন বন্ড। ব্যাটিং কোচ হিসেবে রয়েছেন, রবিন সিং। ফিল্ডিং কোচ হিসেবে রয়েছেন, নতুন নিয়োগপ্রাপ্ত জেমস পামেট।

নিজের নতুন ভূমিকা প্রসঙ্গে মালিঙ্গা বলেন, ‘মুম্বাই হল দেশের বাইরে আমার দ্বিতীয় ‘হোম’। গত এক দশকে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে অজস্র স্মৃতি জড়িয়ে রয়েছে। মেন্টর হিসেবে সেই মুম্বাই দলে ফিরতে পেরে দারুণ লাগছে৷ এটা আমার কাছে দারুণ সুযোগ। ক্রিকেটার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সে কাটানো সময়গুলো অত্যন্ত উপভোগ করছি। আসা করি মেন্টর হিসেবেও দিনগুলো দারুণ কাটবে।’

গত দশটি মৌসুম মুম্বাই ইন্ডিয়ান্সে খেলে যাওয়া মালিঙ্গা এ যাবৎ আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারির তকমাও রয়েছে মালিঙ্গার কপালে। ১১০টি আইপিএল ম্যাচে ১৫৪টি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে মালিঙ্গার।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে