আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ‘সরকারপ্রধানের ইচ্ছা পূরণ করতে বিএনপি নেতা-কর্মীদের ধর-পাকড়’

‘সরকারপ্রধানের ইচ্ছা পূরণ করতে বিএনপি নেতা-কর্মীদের ধর-পাকড়’

রুহুল কবির রিজভী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ৮ ফেব্রুয়ারিতে সরকারপ্রধানের ইচ্ছা পূরণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ‘বেপরোয়া উন্মত্ততায়’ বিএনপির ওপর ঝাঁপিয়ে পড়ছে। বিএনপি নেতা-কর্মীদের ওপর বুলডোজার চালাচ্ছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

আওয়ামী লীগ গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে বলে অভিযোগ করে রিজভী বলেন, ‘গণতন্ত্রশূন্য দেশে প্রতিযোগিতামূলক নির্বাচনকে আটকিয়ে রাখতেই ক্ষমতাসীন আওয়ামী লীগ পুলিশকে ক্ষমতাবান করেছে।’

খালেদা জিয়ার সিলেট সফর বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, এটি ছিল তাঁর সম্পূর্ণ ব্যক্তিগত সফর। তিনি দেশের যে জেলাতেই যান না কেন, পথিমধ্যে হাজার হাজার মানুষ তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে, এটাই স্বাভাবিক। কিন্তু তাঁর সিলেট যাওয়ার পথে অভ্যর্থনা জানাতে অপেক্ষমাণ বিএনপি নেতা-কর্মী ও সাধারণ মানুষের ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় অঙ্গ-সংগঠনের যৌথ আক্রমণে এক বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয়।

৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে ঘিরে সারা দেশে ১ হাজার ১০০ জনেরও বেশি নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়ে রিজভী বলেন, এসব করে গণতন্ত্র আদায়ের আপসহীন কান্ডারি খালেদা জিয়াকে ধ্বংস করা যাবে না।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, শাহবাগ থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইকবাল হাসানসহ সারা দেশে বিএনপির অনেক গুরুত্বপূর্ণ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে রিজভী জানান।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে