আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > মালদ্বীপে জরুরি অবস্থা, প্রেসিডেন্টের পর প্রধান বিচারপতি গ্রেফতার

মালদ্বীপে জরুরি অবস্থা, প্রেসিডেন্টের পর প্রধান বিচারপতি গ্রেফতার

মালদ্বীপের প্রধান বিচারপতি আবদুল্লাহ সাঈদ

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

মালদ্বীপে জরুরি অবস্থা জারির পর দেশটির প্রধান বিচারপতি আবদুল্লাহ সাঈদ, সাবেক প্রেসিডেন্টসহ সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। আদালত-সরকার দ্বন্দ্বের জেরে তাদেরকে গ্রেফতার করা হয়।

মালদ্বীপের ইংরেজি ভাষার নিউজ পোর্টাল মিহারু ডটকমের প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়, প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিন সোমবার রাতে দেশে জরুরি অবস্থা জারির ঘোষণা দেওয়ার পর ভোরের দিকে পুলিশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঢোকে। সেখান প্রধান বিচারপতি আব্দুল্লাহ সাঈদের সঙ্গে আলী হামীদ নামে আরেকজন বিচারক এবং জুডিশিয়াল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেটর হাসান সাঈদকে গ্রেফতার করা হয়।

মালদ্বীপ পুলিশ

এর আগে মধ্য রাতে দেশটির সাবেক প্রেসিডেন্ট মামুন আবদুল গাইয়ুম এবং তার মেয়ের জামাই মোহাম্মদ নাদিমকে তাদের মালের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

বিবিসি লিখেছে, তদন্ত কিংবা তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়েছে কিনা সে বিষয়ে কিছুই জানানো হয়নি। জরুরি অবস্থার মধ্যে গ্রেফতার হওয়ায় বিশেষ কোনো আইনি সুবিধাও তারা পাবেন না।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার মালদ্বীপের সুপ্রিম কোর্ট সাবেক প্রেসিডেন্ট মোহামেদ নাশিদ এবং বিরোধী দলের ১২ এমপিকে সন্ত্রাসবাদের অভিযোগে বিচার করে কারাদণ্ড দেওয়াকে ‘অসাংবিধানিক ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত’ বলে রায় দিয়ে তাদের মুক্তির নির্দেশ দেয়।

জে এস/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে