আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ৩ সেঞ্চুরিতে লঙ্কানদের বড় লিড

৩ সেঞ্চুরিতে লঙ্কানদের বড় লিড

বাম দিক থেকে রোশেন সিলভা, দিনেশ চান্দিমাল

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

চট্টগ্রাম টেস্টে চতুর্থ দিন সকালে ব্যাটিংয়ে নেমেই প্রথম ইনিংসে লিড নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৯ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা চতুর্থ দিনের প্রথম সেশনে ৯৯ রানের লিড নিয়ে লাঞ্চ বিরতিতে যায়।

শেষ খবর পর্যন্ত, শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৬৬৩ রান। অর্থাৎ ১৫০ রানে এগিয়ে আছে লঙ্কানরা। চতুর্থ দিনে মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ব্যক্তিগত ১০৯ রানে ফেরেন রোশেন সিলভা ও নিরোশান ডিকভেলা (৬২)। এছাড়া সেঞ্চুরির পথে আগানো দিনেশ চান্দিমাল (৮৭) ফেরেন তাইজুলের বলে বোল্ড হয়ে। টাইগার বোলারদের মধ্যে মেহেদী মিরাজ ৩টি, তাইজুল ২টি, মোস্তাফিজ ১টি করে উইকেট নেন।

এর আগে চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে মুমিনুল হকের ১৭৬, তামিম ইকবালের ৫২, মুশফিকুর রহিমের ৯২ এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ৮৩* রানে ভর করে প্রথম ইনিংসে ৫১৩ রানে অলআউট হয় বাংলাদেশ। লঙ্কান পেসার লাকমাল ও স্পিনার হেরাথ ৩টি করে উইকেট নেন। এছাড়া সান্দাকান ২টি ও ডি পেরেরা ১টি করে উইকেট নেন।

তবে বড় স্কোর গড়েও স্বস্তিতে নেই টাইগার শিবির। শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর কুশল মেন্ডিস (১৯৬) ও ধনঞ্জয়া ডি সিলভার (১৭৩) চমৎকার দুটি সেঞ্চুরিতে শক্ত জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। দ্বিতীয় উইকেটে তাদের ৩০৮ রানের জুটি শক্ত ভিত গড়ে দেয় সফরকারীদের।

স্কোর

বাংলাদেশ- ৫১৩/১০ (মুমিনুল ১৭৬, তামিম ৫২, মুশফিক ৯২, রিয়াদ ৮৩*; লাকমাল ৩/৬৮, হেরাথ ৩/১১২)

শ্রীলঙ্কা- ৬১২/৪ (মেন্ডিস ১৯৬, ডি সিলভা ১৭৩, রোশেন ১০৯, চান্দিমাল ৮৭; মিরাজ ৩/১৫৯, তাইজুল ২/২০৯)

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে