আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আঙুলের চোটে ছিটকে গেলেন দু প্লেসিস

আঙুলের চোটে ছিটকে গেলেন দু প্লেসিস

ফাফ দু প্লেসিস

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আঙুল ভেঙে গেছে ফাফ দু প্লেসিসের। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি ম্যাচগুলো আর খেলা হবে না তার। এমনকি মিস করবেন সফরকারীদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও।

ডারবানের প্রথম ওয়ানডেতে হার দিয়ে শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। ওই ম্যাচেই ডান হাতের তর্জনী আঙুল ভেঙে গেছে দু প্লেসিসের। ফিট হয়ে ফিরতে তিন থেকে ছয় সপ্তাহ লাগবে বলে এক বিবৃতিতে জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ তো শেষ হয়ে গেছেই প্রোটিয়া অধিনায়কের, সঙ্গে শঙ্কা তৈরি হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে খেলা নিয়ে। ১ মার্চ ডারবানে শুরু হবে এই সিরিজ।

দু প্লেসিসের আগে এই আঙুলের চোটেই ভারতের বিপক্ষে প্রথম তিন ওয়ানডে থেকে ছিটকে গেছেন এবি ডি ভিলিয়ার্স। মজার ব্যাপার হলো, দু প্লেসির মতো ডি ভিলিয়ার্সও আঙুলে আঘাত পেয়েছেন বিরাট কোহলির ক্যাচ ধরতে গিয়ে। ভারতীয় অধিনায়ক অক্ষত থাকলেও দক্ষিণ আফ্রিকাকে খুঁজতে হচ্ছে নতুন অধিনায়ক। দ্বিতীয় ওয়ানডেতে নেতৃত্ব দেওয়ার পথে এগিয়ে আছেন হাশিম আমলা।

দু প্লেসিসের বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকা দলে যোগ করেছেন ফারহান বেহারদিনকে। আর ডি ভিলিয়ার্সের জায়গায় ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে এনেছে হেইনরিক ক্লাসেনকে।

ছয় ম্যাচের ওয়ানডে সিরিজের পর ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামবে প্রোটিয়ারা। এর আগে তিন ম্যাচের টেস্ট সিরিজ স্বাগতিকরা জিতেছে ২-১ ব্যবধানে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে