আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আজ সোমবার থেকে শুরু হয়েছে ঘরমুখো মানুষদের জন্য বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে এক যোগে এ টিকেট বিক্রি শুরু হয়।

সকাল ৮টা থেকে শুরু হয়েছে টিকিট বিক্রি। চলবে বিকেল ৫টা পর্যন্ত। আজ বিক্রি হচ্ছে ২১ জুনের টিকিট। এ জন্য ২৩টি কাউন্টার খোলা রাখা হচ্ছে। এর মধ্যে নারীদের জন্য একটি ও প্রতিবন্ধীদের জন্য একটি কাউন্টার রাখা হয়েছে।

এ ছাড়া গাবতলী, সায়েদাবাদ, কলেজগেট, কল্যাণপুরসহ বিভিন্ন স্থানের কাউন্টার থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত বাসের আগাম টিকিট বিক্রি করা হবে।

আজ সোমবার বিক্রি হচ্ছে ২১ জুনের অগ্রীম ট্রেনের টিকিট, ১৩ জুন বিক্রি করা হবে ২২ জুনের টিকিট। ১৪ জুন বিক্রি হবে ২৩ জুনের টিকিট। ১৫ ও ১৬ জুন যথাক্রমে ২৪ ও ২৫ জুনের টিকিট বিক্রি করা হবে।

আর ঈদ শেষে কর্মস্থলে ফেরার জন্য রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর, ও লালমনিরহাট স্টেশন থেকে ফিরতি টিকেট বিক্রি শুরু হবে। ১৯ জুন বিক্রি হবে ২৮ জুনের টিকিট, ২০ জুন বিক্রি হবে ২৯ জুনের টিকিট, ২১ জুন বিক্রি হবে ৩০ জুনের টিকিট, ২২ জুন বিক্রি হবে ১ জুলাইয়ের টিকিট, ২৩ জুন বিক্রি হবে ২ জুলাইয়ের টিকিট।

একই সঙ্গে সোমবার উত্তর ও দক্ষিণবঙ্গের বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টিরও বেশি রুটে এই অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। একজন যাত্রী চারটি টিকিটের বেশি নিতে পারবেন না বলে এবার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নির্দেশনা রয়েছে।

এছাড়া বিভিন্ন অনলাইনেও বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। অনলাইনগুলোর মধ্যে রয়েছে- সহজ ডটকম, বাসবিডি ডটকম ডটবিডি, বিডি টিকেটস ডটকম। পাশাপাশি শ্যামলী পরিবহন, সোহাগ পরিবহন, ন্যাশনাল ট্রাভেলস ও দেশ ট্রাভেলস তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে টিকিট বিক্রি শুরু করেছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে