আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > শাহরুখের ‘বেনামি সম্পত্তি’ বাজেয়াপ্ত

শাহরুখের ‘বেনামি সম্পত্তি’ বাজেয়াপ্ত

শাহরুখ খান

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বলিউড বাদশা শাহরুখ খান। একর পর এক ব্যবসা সফল সিনেমা তার। অঢেল অর্থ-কড়ির মালিক তিনি। এবার আর সেই সফল নায়কের সম্পত্তি বাজেয়াপ্ত করল মুম্বাইয়ের আয়কর বিভাগ!

জানা গেছে, মহারাষ্ট্রের সমুদ্রসৈকত আলিবাগে শাহরুখ খানের বিলাসবহুল ফার্ম হাউজ ‘বেনামি সম্পত্তি’ আখ্যা দিয়ে বাজেয়াপ্ত করেছে ভারতীয় আয়কর বিভাগ। দেশটির একাধিক সংবাদমাধ্যম খবরটি প্রকাশ করেছে।

অভিযোগ উঠেছে, জমিটি চাষাবাদের জন্য কেনা হয়েছিল কিন্তু তার পরিবর্তে ব্যক্তিগত ব্যবহারের জন্য ফার্মহাউস নির্মাণ করা হয়। মুম্বাইয়ে আয়কর বিভাগের কর্মকর্তারা জানান, ভারতীয় বেনামি আইনের ২৪ নম্বর ধারা অনুযায়ী তারা যদি বুঝতে পারেন, কেউ এই বেনামি সম্পত্তির আইনভঙ্গ করেছেন, তাহলে তারা ৯০ দিনের জন্য সেই সম্পত্তি ক্রোক করার নির্দেশ দিতে পারেন। আলিবাগে শাহরুখের এই বাংলোর আনুমানিক মূল্য ১৪ কোটি ৬৭ লাখ টাকা।

গত ২৪ জানুয়ারি শাহরুখের অফিস ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’ এবং ‘কলকাতা নাইট রাইডার্স’র চিফ এক্সজিকিউটিভ অফিসারকে ই-মেল পাঠানোর পরেও তিনি কোনো উত্তর না দেয়ায় শাহরুখের আলিবাগ বাংলো ক্রোক করার এই সিদ্ধান্ত নেয়া হয়।

দৈনিক বিজনেস স্ট্যান্ডাড’র প্রতিবেদনে বলা হয়, আলিবাগের সমুদ্রতটে শাহরুখের ওই খামারবাড়িটির আয়তন ১৯,৯৬০ বর্গ মিটার। বর্তমানে এটির বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা। বিলাসবহুল এই খামারবাড়িতে রয়েছে একটি স্যুইমিং পুল, বিচ ও হেলিপ্যাড।

দেশটির বেনামি সম্পত্তি আইনের আওতায় কোনো সম্পত্তিকে ৯০ দিন পর্যন্ত অ্যাটাচ করা যায়। ফলে আগামী তিন মাসের জন্য শাহরুখের ওই সম্পত্তি আয়কর দফতরের হেফাজতেই থাকছে।

এদিকে, বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত হলে দারুণ বিপাকে পড়ে ‌যেতে পারেন শাহরুখ। কারণ সম্প্রতি বেনামি সম্পত্তি আইন সংশোধন করা হয়েছে। সংশোধিত আইন আনু‌যায়ী বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত কোনো ব্যক্তির ৭ বছর প‌র্যন্ত কারাদণ্ড হতে পারে। পাশাপাশি ওই সম্পত্তির বর্তমান বাজার দরের ২৫ শতাংশ জরিমানাও হতে পারে।

এসএম 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে