আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > উত্তম-সুপ্রিয়ার চৌরঙ্গী’র রিমেকে জয়া

উত্তম-সুপ্রিয়ার চৌরঙ্গী’র রিমেকে জয়া

জয়া আহসান

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

গত ২৬ জানুয়ারি পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন কলকাতার কিংবদন্তী অভিনেত্রী সুপ্রিয়া দেবী। আর এই কিংবদন্তিকে সম্মান জানাতে তার অভিনীত বিখ্যাত ছবি ‘চৌরঙ্গি’ রিমেক হতে যাচ্ছে। নতুন এই ছবিতে সুপ্রিয়া দেবীর `করবী গুহ’ চরিত্রে অভিনয় করবেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

চৌরঙ্গী ছায়াছবি পোস্টার

নন্দিত এই অভিনেত্রীর মৃত্যুর চার দিনের মাথায় টলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি  চৌরঙ্গী ছবিটি নতুন করে নির্মাণের সিদ্ধান্ত নেন।  আসছে জুনে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে শ্রী ভেক্টটেশ ফিল্মস ও সৃজিতের ম্যাচাকাট প্রোডাকসন্স প্রাইভেট লিমিটেড।

সৃজিত মুখার্জির পরিচালনায় রিমেক ‘চৌরঙ্গী’তে সুপ্রিয়া দেবীর ‘করবী গুহ’ চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। আর উত্তম কুমারের ‘স্যাটা বোস’ চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এছাড়াও অনিন্দ্য পাকড়াশি চরিত্রে যীশু সেনগুপ্ত, মিসেস পাকড়াশি চরিত্রে মমতা শঙ্কর, মার্কো পোলো চরিত্রে অঞ্জন দত্ত এবং শঙ্কর চরিত্রে আবির চট্টোপাধ্যায় অভিনয় করবেন বলে জানা গেছে।

মণিশংকর মুখোপাধ্যায়ের ‘চৌরঙ্গী’ উপন্যাসটি প্রকাশিত হয় ১৯৫৫ সালে। তবে ১৯৬২ সালে সেটি জনপ্রিয়তা পায় এবং সর্বাধিক বিক্রিত হয়। এই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে নির্মিত হয়েছিল ছবিটি।

বলা হয়ে থাকে যে ‘চৌরঙ্গী উপন্যাসটিই বাঙালি পাঠককে পাঁচ তারা হোটেল প্রথম চিনিয়েছিল। হোটেলের নেপথ্যে থাকা কিছু মানুষের জীবন নিয়ে তৈরি হয়েছিল সেই সময়ের ‘চৌরঙ্গী’ ছবিটি। হোটেলের অতিথি ও কর্মচারীদের মধ্যে প্রেম এবং করুণ পরিণতি দেখানো হয়েছিল ছবিতে। উত্তম কুমার, শুভেন্দু চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ, সুপ্রিয়া দেবী ও অঞ্জনা ভৌমিক অভিনয় করেছিলেন সুপার হিট সেই ছবিতে।

এ এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে