আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে ট্রাম্পের ঐক্যের ডাক

স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে ট্রাম্পের ঐক্যের ডাক

ডোনাল্ড ট্রাম্প

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রথম ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ ভাষণে ঐক্যের ডাক দিয়েছেন। তিনি ক্ষোভ-বিভাজন ভুলে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভে প্রথমবারের মত দেওয়া স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণে ট্রাম্প এ আহ্বান জানান বলে খবর বার্তা সংস্থা রয়টার্সের।

অভিবাসন প্রক্রিয়ায় কঠোরতা, সীমান্তবর্তী দেয়াল স্থাপন এবং জন্মসূত্রে নাগরিকত্ব নিয়ে ডেমোক্রেট কতৃক অনুমোদিত বিষয়াবলীর আইনত জটিলতা নিয়ে ঐক্যেবদ্ধ হওয়ার এই আহ্বান জানান ট্রাম্প।

স্টেট অব দ্য ইউনিয়নে দেয়া প্রথম বার্ষিক ভাষণে তিনি বলেন, ডেমোক্রেটরা তরুণ অভিবাসীদের নাগরিকত্ব নিয়ে আশাবাদী ছিলেন। তাদের ধারণা ছিল প্রেসিডেন্ট এই বিতর্ক সৃষ্টিকারী বিষয়টি একটি স্বাক্ষর প্রদানের মধ্য ইতি টানবেন। কিন্তু প্রেসিডেন্ট নভেম্বরের নির্বাচনে তার রক্ষণশীল সমর্থনকারীদের সন্তুষ্ট রাখতে ডেমোক্রেটদের বিপক্ষে চলে যান। এর সাথে সাথে তিনি মেক্সিকান সীমান্তে দেয়াল এবং নাগরিকত্ব প্রদান বিষয়ে কঠোর হন।

সভায় ১ ঘন্টা ২০ মিনিটের দেওয়া ভাষণে ট্রাম্প তার  প্রেসিডেন্ট হিসেবে নেতৃত্ব সংক্রান্ত যাবতীয় বিষয় ও নির্বাচনী প্রচারণা এবং বেকার সমস্যাসহ সামগ্রিক  অবস্থার একটি সারাংশ তুলে ধরেন।

তবে ২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ সংক্রান্ত বিষয় নিয়ে কোন মন্তব্য করেননি ট্রাম্প। হাউস অফ রিপ্রেজেন্টেটিভস চেম্বারে ট্রাম্পের বক্তব্যকালে আংশিক ঐক্যের আভাস মিলে। যেখানে রিপাবলিকান আইনপ্রণেতারা উল্লসিত ছিল অপরদিকে ডেমোক্রেটরা নিশ্চুপ ছিল এবং প্রেসিডেন্টের অভিবাসন প্রস্তাবের সাথে সাথে তারা কটূক্তি শুরু করে।

সূত্র: রয়টার্স

জে এস / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে