আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ৬৯ রানে অলআউট পাকিস্তান, ফাইনালে ভারত

৬৯ রানে অলআউট পাকিস্তান, ফাইনালে ভারত

শুবমান গিল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

পাকিস্তানকে বিধ্বস্ত করে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে উঠল ভারত। মঙ্গলবার রাত ৩টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে মুখোমুখি হয় এশিয়ার এই দুই ক্রিকেট পরাশক্তি। সেমি-ফাইনালে টসে জিতে পাকিস্তানকে ফিল্ডিংয়ে পাঠায় ভারত।

প্রথমে ব্যাট করে শুভমন গিলের অপরাজিত ১০২ রানে ভর করে ২৭২ রান তোলে ইন্ডিয়া। জবাবে বাংলার ঈশান পোড়েলের দুর্দন্ত বোলিংয়ে ৬৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ফলে ২০৩ রানের জয় পায় টিম ইন্ডিয়া।

ফলে বিশাল পরাজয় নিয়েই মাঠ ছাড়ল পাকিস্তান। শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে কোহলিদের হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল সরফরাজবাহিনী। ধারণা করা হচ্ছিল বড়দের দেখান পথে হাঁটবে ছোটরাও।

তবে সেমিতে ভারতকে পেয়ে জ্বলে উঠতে পারলো না পাকিস্তান। উল্টো মাত্র ৬৯ রানে অলআউট হয়ে ২০৩ রানের বিশাল পরাজয় বরণ করে নিয়েছে। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারতের যুবারা।

ফাইনালে (৩ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়বে ভারতীয় দল।

সংক্ষিপ্ত স্কোর:

ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল:২৭২/৯ (৫০ ওভার)

(পৃথভী ৪১, মনোজ কারলা ৪৭, শুবমান গিল ১০২*, হারভিক ২০ ,রিয়ান পেরাগ ২, অভিষেক ৫, কামলেশ নাগারকোটি ১, অনুকুল রয় ৩৩ ,শিভাম মাভি ১০,শিভা সিঙ্গা ১,ঈশান পোরেল ১* ; এরশাদ ইকবাল ৫১/৩, মোহাম্মদ মুসা ৬৭/৪)

পাকিস্তান অনূর্ধ্ব -১৯ দল: ৬৯/১০(২৯.৩ ওভার)

(ইমরান শাহা ২,জাহিদ আলম ৭,নাজির ১৮,আলি আসিফ ১,এম্মাদ আলম ৪, মোহাম্মদ তাহা ৪,শাদ খান ১৫,হাসান খান ১,শাহা আফ্রিদি ০,মোহাম্মদ মুসা ১১, এরশাদ একবাল ১; ঈশান পোরেল ১৭/৪, রিয়ান পেরাগ ৬/২)

প্লেয়ার অব দ্য ম্যাচ: শাবমান গিল (ভারত)

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে