আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > ঘুরে দাঁড়িয়েছে পূঁজিবাজার

ঘুরে দাঁড়িয়েছে পূঁজিবাজার

ঘুরে দাঁড়িয়েছে পূঁজিবাজার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ঘুরে দাঁড়িয়েছে পূঁজিবাজার। রোববার ভয়াবহ দরপতনের একদিন পরই বড় উত্থান হয়েছে শেয়ারবাজারে। সোমবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্য সূচক বেড়েছে।

এদিন ডিএসইতে মূল্য সূচকের পাশাপাশি লেনদেনের পরিমাণ এবং লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম বেড়েছে। ডিএসইতে লেনদেন হওয়া ১৭০টি প্রতিষ্ঠানের শেয়ার দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১১৪টির। আর দাম অপরিবর্তিত রয়েছে ৫০টির।

বাজারটিতে লেনদেন হয়েছে ৪১৩ কোটি ১৬ লাখ টাকা। লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে ৫৩ কোটি ৮৮ লাখ টাকা।

দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৭৬ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্য সূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৯৩ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৪২৫ পয়েন্টে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্য সূচক সিএসসিএক্স ৪৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫০১ পয়েন্টে অবস্থান করছে। বাজারটিতে লেনদেন হয়েছে ২১ কোটি ৪৯ লাখ টাকা। লেনদেন হওয়া ২২৩টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৯টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৮৫টির। আর দাম অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে