আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আফগান যুবাদের স্বপ্নভঙ্গ, ফাইনালে অস্ট্রেলিয়া

আফগান যুবাদের স্বপ্নভঙ্গ, ফাইনালে অস্ট্রেলিয়া

আফগান যুবাদের স্বপ্নভঙ্গ, ফাইনালে অস্ট্রেলিয়া

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিয়ে একের পর এক বড় দলকে হারিয়ে চমকে দিয়েছে আফগানিস্তান যুব দল। গ্রুপ পর্বে পাকিস্তান-শ্রীলঙ্কার মত পরাশক্তিকে হারানোর পর কোয়ার্টার ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে ২০২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে জায়গা করে নেয় আফগানিস্তান।

তবে শেষ চারের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দাঁড়াতে পারলো না বিশ্ব ক্রিকেটের নবাগত দলটি। অজিদের কাছে ৬ উইকেটে হেরে শেষ চার থেকেই বিদায় নিয়েছে নাভিন-উল-হকের দল।

ক্রাইস্টচার্চে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ইব্রাহিম (৭)। দ্বিতীয় উইকেটে ইকরাম আলী ও রহমতউল্লাহ ৩৭ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন। ২০ রান করে রহমতউল্লাহ বিদায় নিলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান।

তবে এক প্রান্ত ধরে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন ইকরাম আলী। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮০ রান। আর আফগানিস্তানও ১৮১ রানে অলআউট হয়। অজিদের হয়ে জনাথন মেরলো নেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে জ্যাক এডওয়ার্ডের ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। সর্বোচ্চ ৭২ রান আসে এই ওপেনারের ব্যাট থেকে। এছাড়া পারাম উপল ৩২ রানে অপরাজিত থাকেন। আইপিএলে পাঞ্জাবে সুযোগ পাওয়া মুজিব জাদরান নেন ১ উইকেট।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে