আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সেই শ্রীলঙ্কা, সেই চট্টগ্রাম অপ্রত্যাশিতভাবে স্কোয়াডে ‘মিস্টার-৫০০’

সেই শ্রীলঙ্কা, সেই চট্টগ্রাম অপ্রত্যাশিতভাবে স্কোয়াডে ‘মিস্টার-৫০০’

সেই শ্রীলঙ্কা, সেই চট্টগ্রাম অপ্রত্যাশিতভাবে স্কোয়াডে ‘মিস্টার-৫০০’

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের আগে স্মারক তুলে দিয়ে ‘মিস্টার-৫০০’কে সম্মানিত করেছিলেন সাকিব-মাশরাফিরাও। তখনও ঘূর্ণাক্ষরে বোঝা যায়নি, প্রকৃতি এ ক্রিকেটারকে কিভাবে সম্মান জানানোর কথা ভেবে রেখেছেন। তা নইলো মাত্র আড়াই দিন আগে কেন তার জন্য ফের খুলবে জাতীয় দলের দরজা।

সেই ২০১৪ সালে সব শেষ টেস্ট খেলা ৩৬ বছর বয়সী আবদুর রাজ্জাক কিনা ডাক পেলেন টেস্ট স্কোয়াডে। তাও আবার সাকিব আল হাসানের পরিবর্তে। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে যার নামের পাশে ৫০০ উইকেটের মাইলফলক, আর ঘড়োয়া ক্রিকেটে এ বছরও যে ফর্ম ধরে রেখেছেন তাতে রাজ্জাক ছাড়া স্পিনার সাকিবের ভালো বিকল্প আর কে-ই বা ভাবতে পারে। এখন বাকিটা টিম কম্বিনেশনের ওপর। আর সেখানে যায়গা হলে ফের জাতীয় দলের জার্সি জড়িয়ে নামছেন আমাদের ‘মিস্টার-৫০০’।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আচমকা চোট পেয়ে মাঠ থেকে সোজা হাসপাতালে যেতে হলো সাকিব আল হাসানকে। বাম হাতের কনিষ্ঠ আঙ্গুলে সেলাই দিতে হয়েছে। যার ফলে ৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্টে সাকিব খেলতে পারবেন না বলে জানিয়ে দেয়া হয়েছে বিসিবির পক্ষ থেকে। তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সাকিবের বদলি হিসেবে নির্বাচকরা তাৎক্ষণিকভাবে দলে আরও দুই স্পিনারকে অন্তর্ভূক্ত করার ঘোষণা দেন। বামহাতি স্পিনার সানজামুল ইসলাম এবং লেগ স্পিনার তানবীর হায়দার। কিন্তু এই দু’জনের কেউই যে সাকিবের জায়গা পূরণ করার মত নয়!

অনেক ভেবে-চিন্তে নির্বাচকরা আবারও রাজ্জাককের সরনাপন্ন। টেস্ট দলে ডেকে নেয়া হলো অভিজ্ঞ এই স্পিনারকে।

সেই শ্রীলঙ্কা, সেই চট্টগ্রাম অপ্রত্যাশিতভাবে স্কোয়াডে ‘মিস্টার-৫০০’

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, আজ রাতের (সন্ধ্যা ৭টায়) ফ্লাইটেই ঢাকা থেকে চট্টগ্রাম চলে যাচ্ছেন রাজ্জাক। সেখানে গিয়ে তিনি দলের সঙ্গে যোগ দেবেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ফোন করে রাজ্জাককে চট্টগ্রামে যাওয়ার প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন।

প্রসঙ্গত, বরাবর তিন বছর পর আবারও টেস্ট দলে ডাক পেলেন রাজ্জাক। ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষেই সর্বশেষ টেস্ট খেলেছিলেন রাজ্জাক।

বরাবর তিন বছর পর সেই চট্টগ্রাম এবং সেই শ্রীলঙ্কার বিপক্ষেই জাতীয় দলে ফিরতে চলেছেন রাজ্জাক। সে ম্যাচে লঙ্কার বিপক্ষে পাঁচ দিন খেলেই ড্র তুলে নিয়েছিল বাংলাদেশ। যতিও সে ম্যাচে উইকেট শূণ্য ছিলেন রাজ্জাক। এবার হয়তো সে ঝালটা মিটিয়ে নেবার আপ্রান চেষ্টা করবেন। মিস্টার ৫০০।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে