আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টেস্টে ফিরতে প্রস্তুত মাশরাফি, পাপনের ‘না’

টেস্টে ফিরতে প্রস্তুত মাশরাফি, পাপনের ‘না’

টেস্টে ফিরতে প্রস্তুত মাশরাফি, পাপনের 'না'

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

চলতি মাসের শেষ দিনটি থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। এই টেস্টে বাংলাদেশ পাচ্ছে না ইনজুরিতে আক্রান্ত টেস্ট অধিনায়ক বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে। এদিকে দলের সঙ্গে বেশ কিছু দিন ধরেই নেই প্রধান কোচ! সাকিবের অনুপস্থিতি কঠিন করে তুলতে পারে সময়টা। দলের এমন বিপদের মুহূর্তে যদি বলা হয় টেস্টে ফিরতে, কী করবেন মাশরাফী?

সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন শুনে খানিকটা অবাক হলেও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ইতিবাচক জবাবই দিলেন।‘যদি টিমের প্রয়োজন হয়, অবশ্যই চেষ্টা করব। অধিনায়ক মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক) আছে। আমার বিশ্বাস ও দলকে নিয়ন্ত্রণ করতে পারবে। আর সিনিয়র খেলোয়াড় যারা আছে, তাদের সহযোগিতা তো থাকবেই।’

মাশরাফি যখন কথা বলছিলেন, তখনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে সহ-অধিনায়কেরই যখন অধিনায়ক হওয়ার কথা, মাশরাফি তাই মাহমুদউল্লাহকে অধিনায়ক ধরেই দলের ঢাল হলেন।

সংবাদ সম্মেলনের কিছুপরেই মাহমুদউল্লাহকেই প্রথম টেস্টের অধিনায়ক ঘোষণা ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাশরাফির এমন আগ্রহে ভেটো দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছেন, টেস্ট নয়, টি-টোয়েন্টিতে চাইলে ফিরতে পারবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

আগামী ৩১ জানুয়ারি বন্দরনগরী চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। এর পরের ম্যাচ হবে ঢাকায়। ৮ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

টেস্ট সিরিজ শেষে বাংলাদেশ-শ্রীলংকা খেলবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ ১৫ ফেব্রুয়ারি, মিরপুরে এবং দুই দিন পর ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুদল। সিরিজের টি-টোয়েন্টি খেলা বিকাল ৫টা থেকে হতে পারে আর টেস্ট সকাল ৯ টা ৩০ মিনিট হতে।

টাইগারদের টেস্ট দলঃ সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন কুমার দাশ, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও নাঈম হাসান।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে