আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > পানির গ্লাস পাশে রেখে ঘুমোবেন না যে কারণে

পানির গ্লাস পাশে রেখে ঘুমোবেন না যে কারণে

184324117প্রতিচ্ছবি ডেস্ক:
রাতে ঘুমোতে যাবার আগে আপনার নিশ্চয়ই মনে হয়, রাতে ঘুম ভাঙলে পানির পিপাসা পেতে পারে। অথবা নিশ্চয়ই ঘুম থেকে উঠে পানি খাবার আলসেমির কথা ভেবেই বিছানার পাশে এক গ্লাস পানি রেখে ঘুমোতে যান। কিন্তু জানেন কি? এর ফল হতে পারে মারাত্বক। এই অভ্যাস মোটেই স্বাস্থ্যসম্মত নয় আপনার জন্য। বিদেশি একটি সংবাদ ওয়েবসাইট সম্প্রতি এমনটাই দাবি করেছেন।

কিন্তু কেন এমনটা দাবি করছেন তারা? কি হবে পাশে জল রেখে ঘুমালে? আসলে বিশেজ্ঞরা বলছেন, সকালে বা গভীর রাতে যখন আপনি পানিটা খাবেন তখন সেই পানিটি স্বাভাবিক অবস্থায় থাকেনা। বিভিন্ন রকমের কীটাণু জলের মধ্যে মিশে পানির স্বাভাবিক স্বাদ ও স্বাস্থ্যের পরিবর্তন ঘটায়।
সকালবেলা সেই পানি খেলেই বুঝতে পারবেন, পানির স্বাদ বদলে গিয়েছে। পানির সাধারণত কোন নির্দিষ্ট স্বাদ নেই। কিন্তু বাতাসের সংস্পর্শে এলে বাতাসের কীটাণু জলের সঙ্গে মিশে যায়, যা স্বাস্থ্যের পক্ষে খুবই খারাপ।

শুধু বিজ্ঞানসম্মত কারণই নয়। এর পিছনে রয়েছে কিছু অতিলৌকিক ব্যাখ্যাও। ঘুমনোর সময় আমরা শরীর থেকে বিভিন্ন ধরনের এনার্জি ত্যাগ করে থাকি। তার মধ্যে অধিকাংশই নেগেটিভ এনার্জি। পানি সেই নেগেটিভ এনার্জি খুব সহজেই শোষণ করে নেয়। ফলে সেই পানিটি বিষাক্ত হয়ে যায় যা স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকর এমনটাই বলছেন বাস্তুবিদরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে