আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > সাংবাদিক মানিক সাহা হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সাংবাদিক মানিক সাহা হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সাংবাদিক মানিক চন্দ্র সাহাপ্রতিচ্ছবি প্রতিবেদক:

সাংবাদিক মানিক চন্দ্র সাহা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিল্লাল বেপারী নামে এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৬ এর সদস্যরা।

২০১৬ সালের ৩০ নভেম্বর নয় আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার।

র‌্যাব-৬ খুলনার সহকারী পুলিশ সুপার মো. বজলুর রশীদ জানান, গোপন সংবাদ ছিল, বিল্লাল ব্যাপারী সাতক্ষীরা বাস টার্মিনাল এলাকায় অবস্থান করছে। এ খবর পেয়ে তার নেতৃত্বে একটি টিম সেখানে অভিযান চালিয়ে বিল্লালকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে। রায় ঘোষণার পর থেকে সে বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল।

মানিক সাহা হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সুমন ওরফে নুরুজ্জামান, বুলবুল ওরফে বুলু, আকরাম ওরফে বোমারু আকরাম, আলী আকবর ওরফে শাওন, সাত্তার ওরফে ডিস্কো ছাতার, বিল্লাল বেপারী, মিথুন, সরোয়ার ওরফে সরো, সাফায়াত ওরফে শওকত ওরফে সাকা।

এদের মধ্যে সাত্তার ওরফে ডিস্কো ছাতার, মিথুন, সরোয়ার ওরফে সরো, সাফায়াত ওরফে শওকত ওরফে সাকা পলাতক রয়েছেন। মানিক সাহা খুলনা প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি, দৈনিক সংবাদ ও বিবিসির খুলনা প্রতিনিধি ছিলেন।

প্রসঙ্গত, ২০০৪ সালের ১৫ জানুয়ারি খুলনা প্রেসক্লাবের কাছে ছোট মির্জাপুর প্রবেশের মুখে দুর্বৃত্তরা বোমা হামলা চালিয়ে মানিক সাহাকে হত্যা করে। ঘটনার দুদিন পর ১৭ জানুয়ারি মামলা করা হয়। খুলনা সদর থানার এসআই রনজিৎ কুমার দাস এ মামলা করেন।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে