আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > সাঈদ খোকন ও তাপসের আশ্বাসে ব্যাবসায়ীদের অবরোধ প্রত্যাহার

সাঈদ খোকন ও তাপসের আশ্বাসে ব্যাবসায়ীদের অবরোধ প্রত্যাহার

সাঈদ খোকন ও তাপসের আশ্বাসে ব্যাবসায়ীদের অবরোধ প্রত্যাহার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্থানীয় সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস ও ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনের আশ্বাসে প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলা অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন মার্কেটের ব্যবসায়ীরা। ফলে ওই এলাকায় যান চলাচল শুরু হয়েছে।

নিউমার্কেটে নতুন করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৭৮টি দোকান নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন কয়েকশ ব্যবসায়ী।

সোমবার বেলা সাড়ে ১২টা থেকে তারা নিউমার্কের এক ও দুই নম্বর গেট সংলগ্ন সবগুলো রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

oborodh

বিক্ষোভ চলাকালে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন এবং অন্যান্য ব্যবসায়ী নেতারা বলেন, আমাদের দাবি অবিলম্বে সিটি কর্পোরেশনের দোকান নির্মানের এ সিদ্ধান্ত থেকে সরে আসবে। আর যতক্ষণ পর্যন্ত আমাদের মাননীয় সাংসদ শেখ ফজলে নুর তাপস এসে আমাদের দাবি মানার ব্যাপারে এসে আশ্বাস না দেবেন ততক্ষণ পর্যন্ত আমাদের এ অবরোধ চলবে।

এরপর বিকেল পাঁচটার কিছু আগে বিক্ষোভস্থলে আসেন শেখ ফজলে নুর তাপস। তিনি দক্ষিণ সিটি মেয়রের সঙ্গে আলাপ করে ব্যবসায়ীদেরর দাবির ব্যাপারে কথা বলে বিষয়টি সুরাহার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন ব্যবসায়ীরা। এর পর থেকেই স্বাভাবিক হতে শুরু করে ওই এলাকার যান চলাচল।

রাস্তা অবরোধ করায় পুরো নিউমার্কেট, নীলক্ষেত, সায়েন্সল্যাব, কাটাবন, এলিফ্যান্ট রোড, শাহবাগ এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট সৃষ্টি হয়। আটকা পড়ে শত শত যাত্রীবাহী বাস। তীব্র ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে