আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ‘টাইগাররা আগ্রাসী হয়েই খেলবে’

‘টাইগাররা আগ্রাসী হয়েই খেলবে’

‘টাইগাররা ‘আগ্রাসী’ হয়েই খেলবে’

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

আট বছর পর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে টাইগাররা যে আগ্রাসী মনোভাব নিয়ে খেলেছে তা বাকি ম্যাচগুলোতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ দলের বাঁহাতি মারকুটে ওপেনার তামিম ইকবাল।

সোমবার (২২ জানুয়ারি) মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এসব কথা জানান তামিম।

বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার অংশগ্রহনে তিন জাতির এই টুর্নামেন্টের শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট উপহার দিয়ে যাচ্ছে স্বাগতিক টাইগাররা।

tamim-

১৫ জানুয়ারি নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ১৭১ রানের লক্ষ্য টপকে গেছে মাত্র ২ উইকেটের খরচায়। যেখানে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই লাল-সবুজের আগ্রাসন দেখেছে ক্রিকেট বিশ্ব।

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও তার ব্যত্যয় ঘটেনি। মাশরাফিদের ছুঁড়ে দেয়া ৩২১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাশরাফি, সাকিব, মোস্তাফিজদের বোলিং তোপের সামনে ১৫৭ রানেই গুটিয়ে গেছে লঙ্কানদের ইনিংস। দিন শেষে এসেছে ১৬৩ রানের জয়। যা দুই ম্যাচ বাকি থাকতেই টাইগারদের ফাইনালে নিয়ে গেছে।

Tamim-Iqbal

তামিম ইকবাল বলেন, ‘আমরা প্রতিটা ম্যাচেই এরকম করে খেলার চেষ্টা করবো। যে পজিশনেই আপনি নামেন না কেন প্রথম ২০টা বল সবসময়ই কঠিন। তাই সব সময় ২০-৩০ বল খেলে সেট হয়ে ইনিংস বড় করার চেষ্টা করতে হবে।’

তামিম আরো বলেন, ‘মাইন্ডসেট সব সময় এক রাখতে হবে, প্রসেস অব প্লেয়িং সেম অলওয়েজ।’

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে