আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আইপিএলে নূন্যতম ২ কোটি রুপির সাকিব

আইপিএলে নূন্যতম ২ কোটি রুপির সাকিব

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে সাকিব আল হাসানকে। তাই এবারের আইপিএল নিলামে উন্মুক্ত সাকিব অপেক্ষায় নতুন দলে নাম লেখানোর জন্য। তবে এ জন্য মারকিউ ক্যাটাগরির এ ক্রিকেটারকে পেতে ফ্র্যঞ্চাইজিদের ব্যায় করতে হবে নূন্যতম ২ কোটি রুপি।

আইপিএলে নূন্যতম ২ কোটি রুপির সাকিব

আগামী ২৭ জানুয়ারি নিলামে সাকিবের ক্যাটাগরিতে তার সঙ্গে রয়েছেন আরও ১৫জন। এরা হলেন- বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কিয়েরন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, আজিঙ্কা রাহানে, হরভজন সিং, জো রুট, ফাফ দু প্লেসিস, ডোয়াইন ব্রাভো ও কেন উইলিয়ামসন।

মার্কি প্লেয়ারের তালিকা অবশ্য দুই সেটে ভাগ করে রেখেছে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে সাকিব রয়েছেন দ্বিতীয় সেটে।

শুরুতে নিলামের জন্য বেছে নেয়া হয় ১১২২ জনের প্রাথমিক তালিকা। এরপরে সেই সংখ্যা কমে দাঁড়ায় ৫৭৮ জনে। বাংলাদেশ থেকে নিলামের এই তালিকায় রয়েছেন মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও আবুল হাসান। নিলামে মোস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি, তামিম, সাব্বির, মাহমুদউল্লাহ ও আবুল হাসানের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

পেসারদের তালিকায় মোস্তাফিজকে ছাড়া বিদেশিদের মাঝে আরও রয়েছেন- কাগিসো রাবাদা, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল জনসন, টিম সাউদি, মিচেল ম্যাক্লিনাঘান ও লাসিথ মালিঙ্গা। তালিকায় ডেল স্টেইন ও মরনে মরকেলেও রয়েছেন। যদিও তারা গত আসরে খেলেন।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে