আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ওপারের স্বল্পদৈর্ঘ্যে আবুল হায়াত

ওপারের স্বল্পদৈর্ঘ্যে আবুল হায়াত

Abul

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় অভিনেতা ও নাট্যকার আবুল হায়াত দেশীয় সিনেমায় অসংখ্যবার অভিনয় করলেও এবারই প্রথমবারের মতো কলকাতার চলচ্চিত্রে অভিনয় করলেন। সম্রাট দাসের গল্প, চিত্রনাট্য ও নির্দেশনায় ‘গিন্নী’ নামক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। কলকাতার ইচ্ছাপুরে এই চলচ্চিত্রের শুটিং-এ অংশ নিয়েছেন তিনি।

চলচ্চিত্রটিতে আবুল হায়াত গল্পের প্রোটাগোনিস্ট একাকী বৃদ্ধ দীপক বাবুর চরিত্রে অভিনয় করেছেন। আবুল হায়াতের জন্ম মুর্শিদাবাদে। কিন্তু বাবার চাকরির সুবাদে চট্টগ্রামে এলে পরে আর জন্মস্থানে ফেরা হয়নি তার পরিবারের। তাই সম্রাট দাসের ডাকে সাড়া দিয়ে তিনি পাঁচদিনের দেয়া সিডিউলে আড়াই দিনেই কাজ শেষ করে ঢাকায় ফিরে এসে কাজে ব্যস্ত হয়ে উঠেছেন।

গল্পের সারসংক্ষেপে সম্রাট দাস বলেন, আমরা দিনদিন যন্ত্র নির্ভর হয়ে পড়ছি। লক্ষ করলে দেখা যাবে যে এখন মানুষের বেশিরভাব সময় কাটে যন্ত্রের সঙ্গে। কিন্তু এক্ষেত্রে দীপক বাবুর বন্ধুত্ব গড়ে উঠে একটি ইনভার্টারের সঙ্গে। একটু হালকা কমেডি ড্রামা পেয়ে দীপক বাবু চরিত্রে কাজ করতে সম্মতি জানান আবুল হায়াত।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ভীষণ মজার অথচ বাস্তব একটি চরিত্র। একা বুড়ো মানুষকে একটা না একটা কিছু নিয়ে তো থাকতে হবে। সম্রাট প্রতিভাবান পরিচালক। বেশ ভালোলাগা নিয়ে আনন্দের মধ্যে দারুণ একটি কাজ শেষ করলাম। আমাকে নিয়েই তার কাজটি করার প্রবল ইচ্ছা ছিল। তার ইচ্ছা আর আবেগের কাছে আমি হেরে গিয়ে মন দিয়ে কাজটি করেছি।

এদিকে ঢাকায় ফিরেই আবুল হায়ত তার নিয়মিত অভিনয় শুরু করেছেন। এছাড়া তিনি নিয়মিত অভিনয় করছেন রহমতুল্লাহ তুহিনের ‘যখন কখনো’, ফজলুর রহমানের ‘উল্টোপথে উল্টোরথে’, ভিকে আকাশের ‘কেট হাউস’, সোলাইমান জয়ের ‘মীরজাফর’, ‘হিমু আকরামের ‘হ্যানিম্যান ও পাঁচ বাদর’ এবং সৈয়দ শাকিলের ‘সোনার শেকল’ ধারাবাহিক নাটকে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে