আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > গাদ্দাফির ছেলের মুক্তি

গাদ্দাফির ছেলের মুক্তি

সাইফ আল ইসলাম গাদ্দাফি

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক :

লিবিয়ার সাবেক নেতা কর্ণেল মুহাম্মার গাদ্দাফির দ্বিতীয় ছেলে সাইফ আল ইসলাম গাদ্দাফি মুক্তি পেয়েছেন। বিশেষ ক্ষমায় তাকে মুক্তি দেয়া হয়েছে।

বিবিসি জানিয়েছে, বর্তমানে ৪৪ বছর বয়সী সাইফ গত ছয় বছর ধরে লিবিয়ার জিনতান শহরে বেসামরিক একটি বাহিনীর হাতে বন্দি ছিলেন।

আবু বকর আল সিদ্দিক ব্যাটেলিয়ন নামের ওই বেসামরিক বাহিনী জানিয়েছে, শুক্রবার সাইফকে মুক্তি দেওয়া হয়েছে। তবে তাকে এখনো জনসম্মুখে দেখা যায়নি।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, তিনি বর্তমানে পূর্বাঞ্চলীয় বাইদা শহরে তার আত্মীয়দের সঙ্গে রয়েছেন। মিলিশিয়া গ্রুপটি বলছে, তারা অন্তর্বর্তী সরকারের অনুরোধে কাজ করছে।

দেশের পূর্বাঞ্চলীয় সরকার ইতোমধ্যেই সাইফ আল আলমকে বিশেষ ক্ষমা প্রদান করেছে। তবে এর আগেও একবার সাইফের মুক্তির কথা বলা হয়েছিল। পরে তা মিথ্যা প্রমাণিত হয়েছে।

গাদ্দাফি তার দ্বিতীয় এই পুত্রকে নিজের উত্তরাধিকার মনোনীত করেছিলেন। এখনও লিবিয়ায় তার কিছু সমর্থক রয়েছে। তাই তিনি ফের রাজনীতিতে প্রবেশ করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

২০১১ সালে গাদ্দাফির পতনের তিন মাস পর নভেম্বরে নাইজারে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে মরুভূমি থেকে সাইফকে আটক করা হয়। পরে আটক অবস্থার ছবি প্রকাশ হলে দেখা যায়, তার হাতের কয়েকটি আঙুল নেই।

সূত্র : বিবিসি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে