আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হাথুরুকেই হারিয়ে দিল টাইগাররা

হাথুরুকেই হারিয়ে দিল টাইগাররা

হাথুরুকেই হারিয়ে দিল টাইগাররা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

বাংলাদেশ বধের স্বপ্ন নিয়ে শ্রীলঙ্কা দলের কোচ হয়ে ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকায় এসেছিলেন টাইগারদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহ। স্বপ্নপূরণ হলো না হাথুরুর। হারানোর পরিবর্তে উল্টো টাইগারদের কাছেই বড় ব্যবধানে হারলো হাথুরুর নতুন দল শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে হাথুরুসিংহের শিষ্যদের ১৬৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে কোচহীন বাংলাদেশ।

ব্যাট হাতে শঙ্কানদের সামনে ৩২১ রানের পাহাড়সম লক্ষ্য ছুঁড়ে দিয়ে বল হাতে ১৫৭ রানে অলআউট করে জয়ের ধারা অব্যাহত রাখলো মাশরাফি-সাকিব-তামিমের বাংলাদেশ।

হাথুরুর লঙ্কাকে চেপে ধরেছে টাইগাররা

ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই ওপেনার কুশাল পেরেরাকে (১) ফিরিয়ে বল হাতে শুভ সূচনা এনে দেন অলরাউন্ডার নাসির হোসেন। এরপর দশম ও ১৪তম ওভারে জোড়া আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। তুলে নেন উপুল থারাঙ্গা (২৫) ও কুশাল মেন্ডিসকে (১৯)।

আর ১৯তম ওভারে চতুর্থ উইকেটের পতন ঘটান বোলিং বিস্ময় মোস্তাফিজুর রহমান। উইকেটে থিতু হওয়া নিরোশান ডিকয়েলাকে (১৬) ফেরান দ্য ফিজ। এরপর রান আউটে কাঁটা পড়েন দিনেশ চান্দিমাল (২৩)।

এরপর টানা তিন উইকেট লাভ করেন ব্যাট হাতে ৩৬তম হাফসেঞ্চুরি ও ওয়ানডেতে ১০ হাজার রান করা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একাই শিকার করেন আসেলা গুনারাত্নে (১৬), থিসারা পেরেরা (২৯) ও ওয়ানিন্দু হাসারাঙ্গার (০) উইকেট।

আর শেষ দিকে জোড়া আঘাতে লঙ্কানদের কফিনে শেষ পেড়েক ঠুকে দেন টাইগার পেসার ও স্লগ ওভারের মাস্টার রুবেল হোসেন। রুবেলের শিকার হন আকিলা ধনঞ্জয়া (১৪) ও সুরাঙ্গা লাকমাল (১)।

টাইগারদের রান পাহাড়ের নিচে হাথুরুর লঙ্কা

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩২০ রান সংগ্রহ করে। তামিম ইকবাল করেন ৮৪ রান। সাকিব আল হাসান করেন ৬৭ রান। মুশফিকুর রহিম করেন ৬২ রান। ১২ বল খেলে ২৪ রান করে অপরাজিত থাকেন সাব্বির রহমান।

শ্রীলঙ্কার পক্ষে আসেলা গুনারত্নে ১টি, থিসারা পেরেরা ৩টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও নুয়ান প্রদ্বীপ ২টি করে উইকটে নিয়েছেন।

এর আগে নিজেদের প্রথম ম্যাচেও জিম্বাবুয়েকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। অন্যদিকে, সেই জিম্বাবুয়ের বিপক্ষেই ১২ রানে পরাজিত হয়ে মিশন শুরু করেন টাইগারদের সাবেক কোচ চণ্ডিকা হাথুরুসিংহে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ- ৩২০/৭ ৫০ ওভার; (তামিম ৮৪, সাকিব ৬৭, মুশফিক ৬২, পেরেরা ৩/৬০)

শ্রীলঙ্কা- ১৫৭/১০ ৩২.২ ওভার; (পেরেরা ২৯, চান্দিমাল ২৮, থারাঙ্গা ২৫, সাকিব ৩/৪৭)

ম্যান অফ দ্য ম্যাচ: সাকিব আল হাসান (৬৭ রান ও ৩ উইকেট)

এ আর

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে