আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ‘রোহিঙ্গা সংকটে পাশে থাকায় কৃতজ্ঞ বাংলাদেশ’

‘রোহিঙ্গা সংকটে পাশে থাকায় কৃতজ্ঞ বাংলাদেশ’

প্রতিচ্ছবি প্রতিবেদক:

‘রোহিঙ্গা সংকটে পাশে থাকায় কৃতজ্ঞ বাংলাদেশ’

রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় ওআইসি’র সদস্য রাষ্টগুলোর প্রশংসা করে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসাম মাহমুদ আলী বলেছেন, ‘সংকটময় এমন পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকায় দেশের সরকার ও সাধারণ মানুষ ওআইসি’র প্রতি কৃতজ্ঞ।’

রাইসিনা সংলাপে অংশ নিতে ভারত সফরে থাকাকালীন ওআইসি সদস্য দেশগুলোর দিল্লী ভিত্তিক কূটনীতিকদের জন্য ভারতের বাংলাদেশ হাই হাইকমিশন আয়োজিত এক নৈশভোজে অংশ নিয়ে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

নৈশভোজ অনুষ্ঠানে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে আসা ১০ লাখ রোহিঙ্গা শরণার্থীর ভার বহনে বাংলাদেশের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য পররাষ্ট্রমন্ত্রী ওআইসিভুক্ত দেশগুলোর ভূয়সী প্রশংসা করেন।

এসময় তিনি বলেন, কোনো কিছু পাওয়ার আসা না করে সম্পূর্ণ মানবিক দিক বিবেচনা করা মিয়ানমার থেকে জোরপূর্বক থেকে বিতাড়িত করা ১০ লাখ মানুষের আশ্রয়ের ব্যবস্থা করেছে বাংলাদেশ।

ত্রাণ সহায়তা নিয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য পররাষ্ট্রমন্ত্রী ওআইসি দেশগুলোকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে এই আশা ব্যক্ত করেন যে, রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে ওআইসিসহ অন্যান্য আন্তর্জাতিক সম্প্রদায় মিয়ানমারের উপর তাদের চাপ অব্যাহত রাখবেন।

নৈশভোজে আরো বক্তব্য দেন- হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী, সচিব (কনস্যুলার) কামরুল আহসানসহ আরো অনেকে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে