আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > নয়ন হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে হরতাল চলছে

নয়ন হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে হরতাল চলছে

f52962008147eba2a01a3927da2f9b4d-58f6e67f17788-640x360প্রতিচ্ছবি প্রতিবেদক :

লংগদুতে পর্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদের ডাকে রাঙ্গামাটিতে হরতাল চলছে। ভাড়ায় গাড়ি চালক ও যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নকে হত্যা, অজ্ঞাত বাঙালি যুবকের লাশ ও লংগদুতে বাঙালিদের গণগ্রেফতারের প্রতিবাদে এবং দীঘিনালায় বিজিবি-পুলিশের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে হরতাল ডাকা হয়।

হালকা বৃস্টি ও হরতালের কারনে রাঙ্গামাটিতে জীবন যাএা ব্যাহত হচ্ছে ।এর কারনে সকাল থেকে অভ্যন্তরীণভাবে কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে  চট্টগ্রাম ও খাগড়াছড়িগামী দূরপাল্লার কোনো মোটরযানবাহনও ছাড়েনি।

বাঙালি ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান , নয়ন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। লংগদুতে গণগ্রেফতারের কারণে বাঙালিরা এলাকাছাড়া,এ জন্য আমারা গণগ্রেফতারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

তবে কোতোয়ালি থানার ওসি মুহাম্মদ রশীদ জানান , হরতালে কোনো পিকেটিংয়ের খবর তারা পাননিসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

বান্দরবানেও একই দাবিতে আধাবেলা হরতাল চলছে। পার্বত্য বাঙালি ও নাগরিক পরিষদ এই হরতালের ডাক দেয়।

প্রসঙ্গত ,গত ১ জুন লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার প্রতিবাদে ২ জুন সকালে নয়নের লাশ নিয়ে একটি বিক্ষোভ মিছিল করে  উপজেলা সদরে আসার পথে পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

হত্যায় জড়িত সন্দেহে শুক্রবার খাগড়াছড়ির দিঘীনালা থেকে দুই পাহাড়ি যুবককে গ্রেফতার করা হয়। তারা পুলিশের কাছে নয়ন হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তি দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে