আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > আজও রাস্তায় নামবেন আইভী, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

আজও রাস্তায় নামবেন আইভী, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নারায়ণগঞ্জবাসীকে সঙ্গে নিয়ে আজও (১৭ জানুয়ারি) শান্তিপূর্ণভাবে হকার উচ্ছেদের ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে চাষাড়ায় হকার উচ্ছেদে গিয়ে এমপি শামীম ওসমান সমর্থকদের সঙ্গে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনার পর সন্ধ্যায় নগর ভবনে উপস্থিত নগরবাসীর উদ্দেশ্যে দেয়া বক্তব্যে মেয়র আইভী এ ঘোষণা দেন।

এ সময় আইভী বলেন, শামীম ওসমানরা যে গুলি করে মানুষ মারে তা আজ নারায়ণগঞ্জবাসীর কাছে পরিষ্কার হয়ে গেল। নারায়ণগঞ্জ শহরের অনেক অস্ত্রবাজ-সন্ত্রাসীদের আমরা ভেসে যেতে দেখেছি। অনেক রাজা-মহারাজাদের উত্থান-পতন দেখেছি। আজকে শামীম ওসমান যেভাবে আমার কর্মীদের ওপর এবং আমার ওপর হামলা করে এক-দেড়শ জনকে আহত করলো এর জবাবও একদিন তাকে দিতে হবে।

এদিকে সংঘর্ষের পর চাষাঢ়া মার্ক টাওয়ারের সামনে হকারদের উদ্দেশে শামীম ওসমান বলেন, এটা রাজনৈতিক সংগ্রাম না। হকাররা গরিব মানুষ, তারা রাস্তায় চেয়েছে। যারা হকারদের ওপর হামলা করেছে, যারা হকারদের মাথার রক্ত ঝরিয়েছে তাদের বিচার আল্লাহ করবে। নারায়ণগঞ্জ অশান্ত করার সুযোগ কাউকে দেবো না। আমি দেখেছি অনেক বিএনপির ক্যাডার আজ মাঠে আছে। আমি দেখেছি বিএনপির মার্ডার কেসের আসামি ও আসামির ভাইয়েরা সব আজকে নারায়ণগঞ্জে মেয়রের মিছিলে সমাবেশ করে নারায়ণগঞ্জকে অশান্ত করার চেষ্টা করছে। মেয়র বোকামি করতে পারে কিন্তু আমি করবো না। এটা কোনো রাজনৈতিক সংগ্রাম না, হইচই না। হকাররা বসবে কি বসবে না- এটা জেলা প্রশাসক, পুলিশ সুপার সবাই মিলে ঠিক করবে। বিকল্প ব্যবস্থা না দেয়া পর্যন্ত হকার আছে এবং হকার বসবে। আপনারা আমাকে একটু সাহায্য করতে চান? ওদেরকে দেখার জন্য আমি একলাই পারি, আপনাদের লাগবে না আমার। দয়া করে আপনারা একটু পেছনে যান। আমি একা দেখি কার কতটুকু সাহস আছে। আমি একটু দেখতে চাই কার কতটুকু ক্ষমতা হইছে। শামীম ওসমানের এ বক্তব্যে বোঝা যায় আজও তিনি মাঠে থাকতে পারেন।

তবে যেকোন ধরেনর অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ত অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান মঙ্গলবার বিকেল থেকে শহরের ফুটপাতে হকারদের বসার নির্দেশ দেয়ার পর হকারদের ঠেকাতে রাস্তায় নামেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বিকেল সাড়ে ৪টার দিকে নগর ভবন থেকে হাজার হাজার নেতাকর্মী নিয়ে শহরের চাষাড়া যান তিনি।

এ সময় সেখানে উপস্থিত শামীম ওসমান সমর্থকদের সঙ্গে আইভী সমর্থকদের গুলি বিনিমিয় ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মেয়র আইভীসহ অর্ধশত লোক আহত হন। এতে নারায়ণগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের সময় শামীম ওসমানও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় একে অপরকে দুষছেন শামীম-আইভী।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে