আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > নিজেদের ‘ভাঙ্গি’ বলে ফাঁসলেন সালমান-শিল্পা

নিজেদের ‘ভাঙ্গি’ বলে ফাঁসলেন সালমান-শিল্পা

সালমান খান ও শিল্পা শেঠি

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

যদিও দু’জনই ‘ভাঙ্গি’ শব্দটি ব্যবহার করেছিলেন নিজেদের বোঝাতে। তবে এতেই বর্ণ বৈষম্যের গন্ধ শুকে পেয়েছে বাল্মীকি সম্প্রদায়। বলিউড সুপারস্টার সালমান খান ও অভিনেত্রী শিল্পা শেঠির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তারা। এমনকি এ নিয়ে সমনও জারি করেছেন আদালত।

হিন্দুস্থান টাইমস এক প্রতিবেদনে জানায়, ‘ভাঙ্গি’  যার অর্থ দাড়ায় ‘নিচু সম্প্রদায়’। আর এই শব্দ ব্যবহার করেছে বলিউড সুপারস্টার সালমান খান ও শিল্পা শেঠি। তারা দুইজন দুই অনুষ্ঠানে ভিন্ন ভাবে এই শব্দ উচ্চারন করেন। ফলে এই দুই সুপার স্টার এর  বিরুদ্ধে সমন জারি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির রাজস্থানের চুরু জেলার ডেপুটি এসপি হুকুম সিং এ সমন জারি করেছেন। চলচ্চিত্র বিশ্লেষক কমল মেহতাকেও এ বিষয়ে তলব করা হয়েছে।

এছাড়া দেশটির তথ্য ও প্রচার মন্ত্রণালয় এবং দিল্লি ও মুম্বাই পুলিশ কমিশনারের কাছে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার দাবি জানায় ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টস (এনসিএসসি)। এ জন্যই এ সমন জারি করা হয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘ভাঙ্গি’ শব্দটি ব্যবহার করেন শিল্পা। বাড়িতে তাকে কেমন দেখায় তার উত্তরে তিনি বলেছিলেন, আমাকে ভাঙ্গির মতো দেখায়। এরপরই মূলত তার বিরুদ্ধে থানায় এ অভিযোগ দায়ের করা হয়।

এছাড়া একই অভিযোগ ওঠে অভিনেতা সালমান খানের বিরুদ্ধেও। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির প্রচারণায় এক টিভি অনুষ্ঠানে ‘ভাঙ্গি’ শব্দটি ব্যবহার করেন সালমান। নিজের নাচের দক্ষতা বোঝাতে গিয়ে শব্দটি ব্যবহার করেন তিনি। অবশ্য পরে তিনি ক্ষমা চান ।

এ এম / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে